মরা সাপ নিয়ে ঘুরেছিলেন, মিথ্যে বলার জন্য বেতের বাড়িও খেয়েছিলেন অমিতাভ বচ্চন!

সবাই খুব বাহবা দেবে এই মনে করে একটি হকি স্টিকে করে মরা সাপ নিয়ে ঘুরে বেড়িয়েছিলেন। মিথ্যে বলার জন্য বেতের বাড়িও খেয়েছিলেন অমিতাভ বচ্চন!

Written by SNS Mumbai | December 23, 2020 10:12 am

অমিতাভ বচ্চন (Instagram/@amitabhbachchan)

আজ তার ব্যারিটোন ভয়েসে মুগ্ধ গােটা দেশ। ধীরস্থির অভিনয়ে দিওয়ানা দর্শককুল। কিন্তু ছোটবেলার একেবারেই ধীরস্থির শান্ত প্রকৃতির বালক ছিলেন না অমিতাভ বচ্চন। বরং ছিলেন উল্টোটাই। নিজের ছাত্রজীবনের কথা শেয়ার করতে গিয়ে তিনি জানান, ছাত্রজীবনে, বিশেষ করে স্কুলে পড়ার সময় খুবই দুষ্ট ছিলেন। আর এ জন্য একাধিকবার শিক্ষকদের হাতে মারও খেতে হয়েছিল তাঁকে। বাদ পড়েনি বেতের বাড়িও।

কৌন বনেগা ক্রোড়পতির শুটিংয়ে এক প্রতিযােগীর সঙ্গে কথা বলতে গিয়ে নিজের স্কুল জীবনের একটি সিক্রেট শেয়ার করেন বিগ বি। জানান, একবার সাপ মারার দোষে ভুলে খুব মার খেয়েছিলেন তিনি। তবে সাপটা যে তিনি নিজে মারেননি সেকথাও জানাতে ভােলেননি তিনি।

তিনি বলেন, ছােটবেলায় একটি সাপ তাকে আক্রমণ করে। তাকে বাঁচাতে সাপটিকে মারেন স্কুলেরই একজন। তিনি ছােট ছিলেন। ফলে তিনি ও তার বন্ধুরা মনে করেছিলেন সাপ মারা বুঝি খুব কঠিন ব্যাপার। তাই সাপ মেরেছে বললে স্কুলে সবাই খুব বাহবা দেবে এই মনে করে একটি হকি স্টিকে করে মৃত সাপটিকে নিয়ে ঘুরে বেড়িয়েছিলেন। সকলকে বলেছিলেন তারাই ওই সাপটিকে মেরেছেন।

ব্যস কথা গিয়ে পোঁছায় প্রিন্সিপালের কানে। তিনি যে স্কুলে পড়তেন তার প্রিন্সিপাল ছিলেন একজন ব্রিটিশ। তার কড়া নির্দেশ ছিল কেউ যেন মিথ্যে কথা না বলে। তার একমাত্র অপছন্দের বিষয় ছিল মিথ্যে কথা। ফলে তিনি অমিতাভ বচ্চনদের জিজ্ঞেস করেন- আদৌ তারা সত্যি কথা বলছেন কিনা। প্রিন্সিপালের সামনে পড়ে সত্যি কথা স্বীকার করে নেন তারা। তারপরেই শুরু হয় মার।

বিগ বি বলেন, সকলের সঙ্গে তাকেও মার খেতে হয়েছিল। স্কুলের গ্যারাজে রাখা থাকত তেল মাখানাে লাঠি ও বেত। সেটাই তাদের পিঠে পড়ে । হাস্যকর ব্যাপার হল মার খাওয়ার পর প্রিন্সিপালকে ধন্যবাদ জানাতে হত তাদের। সেকথা বলতে গিয়ে হেসে ফেলেন বিগ বি। অমিতাভ পড়াশােনা করেছেন নৈনিতালের শেরউড কলেজ থেকে। পরে উচ্চশিক্ষা শেষ করেন দিল্লি বিশ্ববিদ্যালয্যের কিরোরি মল কলেজ থেকে।