অস্কারের দৌড়ে বিদ্যার নটখট

নটখট এর হাত ধরে শুরু বিদ্যা বালানের অস্কার দৌড়। শ্যান ব্যাসের পরিচালিত এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটি ২০২১ সালে অস্কার পুরস্কারের বেস্ট শর্ট ফিল্ম বিভাগে মনােনীত হয়েছে।

Written by SNS Mumbai | February 7, 2021 4:10 pm

অস্কারে জন্য মনােনীত হয়েছে নটখট। (Photo: IANS)

নটখট এর হাত ধরে শুরু বিদ্যা বালানের অস্কার দৌড়। শ্যান ব্যাসের পরিচালিত এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটি ২০২১ সালে অস্কার পুরস্কারের বেস্ট শর্ট ফিল্ম বিভাগে মনােনীত হয়েছে। লিঙ্গ বৈষম্যের ওপর তৈরি এই ছবিতে বিদ্যা বালানের পাশাপাশি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছে শিশুশিল্পী সানিকা প্যাটেল। 

নিজের ছবি অস্কার দৌড়ে সামিল হওয়ায় স্বাভাবিকভাবেই উচ্ছসিত বিদ্যা। তিনি লিখেছেন, আমি উচ্ছসিত যে আমাদের নটখট অস্কারের জন্য মনােনীত হয়েছে। বিদ্যার নটখট যে অস্কারে মনােনীত হয়েছিলেন সেই খবর আগেই টুইট করে জানিয়েছিলেন দেশি গার্ল প্রিয়াঙ্কা চোপড়া। 

নটখট’এর সমস্ত কলাকুশলীদের অভিনন্দনও জানান তিনি। ছবিতে বিদ্যাকে দেখা গিয়েছে একেবারে ডিগ্ল্যাম লুকে। আটপৌরে শড়ি, মাথায় ঘােমটা, গলায় মঙ্গলসূত্র, মেকআপের চিহ্নমাত্র নেই। অভিনেত্রীকে একেবারে নতুন রূপে পর্দায় তুলে ধরেছেন পরিচালক। ছবির প্রযােজক বিদ্যা নিজেই। রনি স্ক্রুওয়ালার সঙ্গে যৌথভাবে এই ছবির প্রযােজনা করেছেন তিনি। পরিচালক শ্যান ব্যাস আগে মাসান, জুবানের মতাে ছবি পরিচালনা করেছেন।