তাণ্ডব নির্মাতাদের মাথা কাটার হুমকি, কঙ্গনা’র বিরুদ্ধে ব্যবস্থা, জানালাে টুইটার 

কঙ্গনার ওপর নিষেধাজ্ঞা সম্পর্কে টুইটার কর্তৃপক্ষ সাফাই দিয়েছে- আমরা সেই সব একাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নিই যা টুইটারের নিয়মাবলি লঙ্ঘন করে।

Written by SNS Mumbai | January 22, 2021 2:15 pm

কঙ্গনা রানাওয়াত (Photo: IANS)

বুধবার বেশ কয়েক ঘণ্টার জন্য অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের টুইটার একাউন্টটির ওপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। অভিনেত্রী উস্কানিমূলক টুইটের মাধ্যমে হিংসা ছড়ানাের জন্য এই সিদ্ধান্ত নেয় ট্যুইটার কর্তৃপক্ষ। কারণ মাইক্রো ব্লগিং সাইটের মাধ্যমে হিংসা ছড়ানো টুইটারের গাইডলাইনের বিরােধী।

কঙ্গনা ড্যামেজ কন্ট্রোলে সেই টুইটটি ডিলিট করে দিলেও নায়িকার টুইটের স্ক্রিনশট মুহুর্তে ভাইরাল হয়ে যায় সােশ্যাল মিডিয়ায়। তাণ্ডব বিতর্ক নিয়ে টুইট করতে গিয়ে কঙ্গনা লিখেছিলেন- এবার সময় এসেছে ওরে মুণ্ডচ্ছেদ করার। 

পরিচালক আলি আব্বাস জাফরের ওয়েব সিরিজ তাণ্ডব মুক্তির পর থেকেই রয়েছে বিতর্কের কেন্দ্রবিন্দুতে। একাধিক বিজেপি নেতা দাবি করেছেন, সইফ আলি খান অভিনীত এই সিরিজে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে। 

কঙ্গনার ওপর নিষেধাজ্ঞা সম্পর্কে টুইটার কর্তৃপক্ষ সাফাই দিয়েছে- আমরা সেই সব একাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নিই যা টুইটারের নিয়মাবলি লঙ্ঘন করে। আমরা মানুষকে স্বাগত জানাই তাদের মনােভাবকে তুলে ধরতে। বাক স্বাধীনতার খেয়ালও আমরা রাখি।

কিন্তু আমাদের গাইডলাইন অনুযায়ী অশ্লীলতা, হিংসা এসমস্ত বরদাস্ত করা হয় না। আপনি কাউকে নিগ্রহ করতে পারেন না বা এই কাজে কাউকে উৎসাহিতও করতে পারেন না। মৃত্যু কামনা প্রকাশ করে কোনও কনটেন্ট বা কোনও ব্যক্তি বা গােষ্ঠীর ক্ষতি চাওয়া হিংসা ছড়ানাের মতাে কাজ কেউ করলে আমরা সেই একাউন্টটি গাইডলাইন লঙ্ঘনের জন্য রিড-অনলি মােডে রেখে দিই। সেই সময়কালে ওই একাউন্ট থেকে কোনও টুইট করা যাবে না।