হিসেব নেই ৬৫০ কোটি টাকার তাপসী অনুরাগদের বাড়িতে তল্লাশির পর জানালাে আয়কর দফতর

অভিনেত্রী তাপসী পান্থ ও পরিচালক অনুরাগ কাশ্যপের বাড়িতে হানা দিয়ে কয়েক কোটি নগদ টাকা ও অবৈধ লেনদেনের হদিশ পাওয়া গিয়েছে বলে জানিয়েছে আয়কর দফতর।

Written by SNS Mumbai | March 6, 2021 5:39 pm

তাপসী পান্নু (ছবি: ফেসবুক | @Taapsee Pannu)

দু’দিন ধরে চললাে ব্যাপক তল্লাশি। অভিনেত্রী তাপসী পান্থ ও পরিচালক অনুরাগ কাশ্যপের বাড়িতে হানা দিয়ে কয়েক কোটি নগদ টাকা ও অবৈধ লেনদেনের হদিশ পাওয়া গিয়েছে বলে জানিয়েছে আয়কর দফতর। দু’দিনের তল্লাশিতে অন্তত সাড়ে ছ’শাে কোটি টাকার গড়মিল পাওয়া গিয়েছে। প্রযােজনা সংস্থা ফ্যান্টম ফিল্মস-এ সঙ্গে সম্পর্কিত একাধিক ব্যক্তির বাড়িতে তল্লাশি চালানাে হয়েছে।

অভিনেত্রী তাপসী পানু নগদ পাঁচ কোটি টাকা পেয়েছেন এমন প্রমাণ পেয়েছেন আয়কর কর্তারা। গত দু’দিনে অনুরাগ ও তাপসীর বাড়ি সহ একাধিক জায়গায় তল্লাশি চালানাে হয়েছে। বক্স অফিসের আসল আয়ের অনেকটাই চেপে দেওয়া হয়েছে, এমন অভিযােগও উঠেছে তাদের বিরুদ্ধে।

আয়কর বিভাগের আধিকারিকরা জানিয়েছেন, ফ্যান্টম ফিল্মসের কর্মীরা ৩০০ কোটি টাকার কোনও হিসেব দিতে পারেননি। তল্লাশি এখনও বাকি আছে বলে জানিয়েছেন আয়কর অফিসাররা। মুম্বই ও পুনের মােট ২৮ টি জায়গায় তল্লাশি চালানাে হয়েছে।

গত বুধবার সকালে আচমকাই অভিনেত্রী তাপসী পান্নুর বাড়িতে হানা দেয় আয়কর বিভাগের আধিকারিকরা। মুলত কর দেওয়ার অভিযােগের ভিত্তিতেই তাদের বাড়িতে হানা দেয় আয়কর দফতর। আয়কর দফতরের এ হেন হামলার পেছনে অন্য কোনও রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বলে দাবি করেছে বিরােধী রাজনৈতিক দলগুলি।

কৃষক আন্দোলন ঘিরে সম্প্রতি মার্কিন পপ গায়িকা রিহানা ও সুইডিশ পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের টুইট ঘিরে যখন বিতর্ক তুঙ্গে ওঠে, সে সময় তাপসী একটি টুইট করে বলেছিলেন, যদি একটি টুইট একতার ভিতকে নাড়িয়ে দেয়, একটি ঠাট্টা তােমাদের বিশ্বাসে কিংবা একটি শাে যদি তােমারে ধর্মবিশ্বাসে আঘাত করে, তবে অন্যদের কাছে প্রচারের শিক্ষক না হয়ে তােমাদের উচিত নিজেদের মূল্যবােধকে শক্তিশালী করে তােলা।