সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্কট এখনও কাটেনি

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখনও সঙ্কট জনক। তবেই তার কিছুটা হলেও শরীরিক অবস্থার উন্নতি হয়েছে। তবে তার শরীরের হিমােগ্লোবিন এবং প্লেটলেটের ঘাটতি।

Written by SNS Kolkata | November 2, 2020 1:28 am

সৌমিত্র চট্টোপাধ্যায় (Photo: Kuntal Chakrabarty/IANS)

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখনও সঙ্কট জনক। তবে তারই মধ্যে কিছুটা হলেও শরীরিক অবস্থার উন্নতি হয়েছে। তবে তার শরীরের হিমােগ্লোবিন এবং প্লেটলেটের ঘাটতি চিকিৎসকদের চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে।

তাই এবার বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের রক্তের চাহিদার কথা মাথায় রেখে রক্তদানের আবেদন জানিয়েছে রাজ্যের মোশন পিকচার্স আর্টিস্ট ফোরাম। ফোরামের তরফে আবেদন জানানাে হয়েছে তাদের সদস্যদের কাছে।

বলা হয়েছে, তাদের সভাপতি সৌমিত্র চট্টোপাধ্যায় ও গুরুতর অসুস্থ। কিছু সময় বাদে বাদে তার প্লেটলেট বা ব্লাড ট্রান্সফিউশান করতে হচ্ছে। তাদের সদস্যদের মধ্যে যদি কেউ শারীরিক বা মানসিকভাবে সুস্থ হয় এবং তাদের রক্তের গ্রুপ যদি শুধুমাত্র ‘এ’ পজিটিভ হয়, তবে রক্তদানের জন্য ফোরামের অফিসে যােগাযোগ করেন।

এদিকে সৌমিত্র যে হাসপাতালে ভর্তি আছে, তাদের তরফ থেকে জানানাে হয়েছে যে, দু’টি ডায়লিসিস দেওয়া হয়েছে অভিনেতাকে এবং তৃতীয় ডায়ালিসিস স্থগিত রাখা হয়েছে। দু’দফা ডায়ালিসিসের পরে অভিনেতার শারীরিক অবস্থা কতটা উন্নতি হয়েছে, তা খতিয়ে দেখছেন চিকিৎসকরা।

তবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের আগের থেকে শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে এই বর্ষীয়ান অভিনেতার হিমােগ্লোবিন এবং প্লেটলেটের ঘাটতি যথেষ্ট চিন্তায় রেখেছে চিকিৎসকদের। তবে চিকিৎসকরা জানাচ্ছেন, ধীরে ধীরে সৌমিত্র চট্টোপাধ্যায়ের জটিলতা কাটছে।

গত দু’দিন ধরে চিকিৎসকদের ডাকে তিনি সাড়া দিয়েছেন। চোখ মেলেতাকিয়েছেনও। কিছু দিন ধরে ভেন্টিলেশন সাপাের্টের মাত্রা একই থাকায় চিকিৎসকরা আশার আলাে দেখছেন। তবে চিকিৎসকরা জানাচ্ছেন, তার অবস্থা স্থিতিশীল হলে ও সৌমিত্র চট্টোপাধ্যায় এখন সংকটমুক্ত নন।