দাদাসাহেব ফালকে পেলেন শাহরুখ-নয়নতারা-রানি 

Written by SNS February 21, 2024 6:41 pm

মুম্বাই, ২১ ফেব্রুয়ারি –  দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল পুরস্কার পেলেন শাহরুখ খান। ‘জওয়ান’ ছবির জন্য তিনি  দাদা সাহেব ফালকে  পান সেরা অভিনেতা বিভাগে। ধন্যবাদ জানিয়ে শাহরুখ বলেন, ”আমি আনন্দিত ও আপ্লুত, যে আমার কাজকে সম্মানিত করা হয়েছে। একজন অভিনেতার কাজটাই গুরুত্বপূর্ণ নয়, পাশাপাশি তাঁর চারপাশের মানুষ যখন একত্রিত হয়ে সেটাকে উদযাপন করে, সেটাই সবথেকে বড় পাওয়া। অনেক মানুষের কঠোর পরিশ্রমের ফল  ‘জওয়ান’ । আর সেই পরিশ্রমই আমায় এই পুরস্কার জিততে সাহায্য করেছে। আমি কথা দিচ্ছি আমি এভাবেই কঠোর পরিশ্রম করে যাব ভারতের দর্শকদের বিনোদন দিতে। যাঁরা বিদেশে আছেন তাঁদেরও। তার জন্য যদি আমায় নাচতে হয়, পড়তে হয়, উড়তে হয়, রোম্যান্স থেকে শুরু করে ভিলেন হতে হয়, ভাল-খারাপ যে চরিত্রেই কাজ করতে হোক,  ইনসাল্লাহ আমি সেটাই পরিশ্রমের সঙ্গে করে যাব।”

দাদাসাহেব ফালকে পুরস্কার প্রদান অনুষ্ঠান ঘিরে মঙ্গলবার রাতে চাঁদের হাট বসে মুম্বাইয়ে। শাহরুখ, রানি, মুখার্জী , করিনা কাপুর খান-সহ ছিলেন অভিনয় জগতের তারকারা।  ওই ছবি থেকেই শাহরুখ ও নয়নতারা যথাক্রমে সেরা অভিনেতা ও অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন।  অনিরুদ্ধ রবিচন্দ্র জওয়ানের জন্য পেয়েছেন সেরা সঙ্গীতের পুরস্কার। সন্দীপ রেড্ডি ভাঙ্গা অ্যানিমালের জন্য সেরা পরিচালকের সম্মান পেয়েছেন।  
 

‘জওয়ান’ ছবির জন্য শাহরুখ পান সেরা অভিনেতা বিভাগে দাদা সাহেব ফালকে। এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই অনুরাগীদের শুভেচ্ছার বন্যা সোশ্যাল মিডিয়ায়। প্রসঙ্গত বেশ কিছু বছর ধরে পুরস্কার বিতরণী অনুষ্ঠান থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন শাহরুখ খান। অনুষ্ঠানে অংশগ্রহণ করলেও পুরস্কার নিচ্ছিলেন না তিনি। তবে সব সমীকরণ পাল্টে দেয় ২০২৩ সাল। ২০২৩ সালে, তাঁর তিনটি ছবি মুক্তি পায় এবং সেগুলির সবই হিট ছিল। ‘পাঠান’, ‘জওয়ান’ এবং ‘ডাঙ্কি’ সব ছবিতেই শাহরুখ খান ছিলেন।

স্যাম বাহাদুরে অভিনয়ের জন্য ভিকি কৌশল সমালোচকদের বিচারে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন।  সেরা অভিনেত্রী রানি মুখার্জী , অ্যানিমালের জন্য সেরা খলনায়কের পুরস্কার জিতেছেন ববি দেওল।