পদ্মশ্রী খেতাব কিনেছেন!কটাক্ষের জবাব দিলেন সইফ

যিনি কোনওদিন কোনও পুরস্কার পাননি হঠাৎ কী করে পদ্মশ্রী পেলেন?

Written by SNS New Delhi | May 16, 2019 3:48 pm

সইফ আলি খান (Photo: IANS)

পদ্মশ্রী পুরস্কার সইফ টাকা দিয়ে কিনেছেন- এমনই অভিযােগ করা হয় সােশ্যাল মিডিয়ায়।যিনি কোনওদিন কোনও পুরস্কার পাননি হঠাৎ কী করে পদ্মশ্রী পেলেন?এমনটাই জানতে চাইলেন এক নেটিজেন।আরবাজ খানের চ্যাট শােতে এসে এমনই প্রশ্ন শুনে অবাক হয়ে গেলেন অভিনেতা।প্রথমে শুরুটা বেশ ভালােই হয়েছিল।সঞ্চালক এবং অভিনেতা দুজনেই কথা বলছিলেন।ঠিক এরপরেই নেটিজেনের প্রশ্নে হতাশ হয়ে পড়লেন সইফ আলি।যদিও বিষয়টিকে ভালােভাবেই নিয়ে কড়া জবাব দিলেন তাদের।তিনি বলেন,কথাটা শুনে রীতিমতাে ভয় পেয়ে গিয়েছিলাম।’পদ্মশ্রী’ পুরস্কার নাকি টাকা দিয়ে কিনেছি ! আমার এত সাহস নেই ভারত সরকারকে ঘুষ দেওয়ার।এই কাজটা আমি একদম করতে পারব না।তুমি এই বিষয়ে অন্য কাউকে জিজ্ঞেস করতে পার বলে জানান অভিনেতা।পাশাপাশি তিনি এও বলেন,আমি পদ্মশ্রী পুরস্কার ফিরিয়ে দেওয়ার কথাও ভেবেছিলাম।কারণ ইন্ডাস্ট্রির অনেকেই আছেন,যাঁরা এই পুরস্কার পাওয়ার যােগ্য বলে মনে করি।

সইফ বলেন,আমি ভেবেছিলাম আমার চাই না।কারণ,এখানে অনেক মানুষই আছে যাঁরা আমার থেকে বেশি যােগ্য।ইন্ডাস্ট্রিতে অনেক বর্ষীয়ান অভিনেতারা আছেন,যাঁরা এই পুরস্কার পাননি,তা খুবই দুর্ভাগ্যজনক।অবশ্য,অনেকেই আছেন যাঁরা পদ্মশ্রী পেয়েছেন।কিন্তু আমার মনে হয় তাঁরা আমার থেকেও কম যােগ্য এই পুরস্কারটির জন্য।কিন্তু পরে আমি নিজের মনােভাব বদল করে ফেলি।যার পিছনে রয়েছেন আমার বাবা।

বাবা বলেছেন,কখনওই তুমি এইকাজ করবে না।কারণ সরকার তােমাকে যে সম্মানে ভূষিত করছে,তা তুমি অস্বীকার করতে পার না।অনেক মানুষ রয়েছেন,যাঁরা এই সম্মান পাননি। কিন্তু তুমি তা পেয়েছাে, তাই ভুলে যেও না। এরপরই আমি নিজের সিদ্ধান্ত বদল করে ফেলি।তিনি বলেন,অভিনয় করতে পছন্দ করি।আমি আশা করব মানুষ তা পছন্দ করবেন এবং একটা সময় গিয়ে আমার সঙ্গে সহমত হবেন।