রশিদ খানকে প্রাণনাশের হুমকি দিয়ে গ্রেফতার ২

শিল্পী রশিদ খানকে ফোনে প্রাণনাশের হুমকি দিয়ে গ্রেফতার হল শিল্পীর প্রাক্তন গাড়ির চালক ও তার সহযোগী। পুলিশ ঘটনার তদন্তে নেমে দীপক সাওলাখকে গ্রেফতার করেছে।

Written by SNS Kolkata | October 17, 2021 7:43 pm

প্রতীকী ছবি (File Photo: IANS)

শিল্পী রশিদ খানকে ফোনে প্রাণনাশের হুমকি দিয়ে গ্রেফতার হল শিল্পীর প্রাক্তন গাড়ির চালক ও তার সহযোগী। পুলিশ ঘটনার তদন্তে নেমে উত্তরপ্রদেশের লখনউ থেকে দীপক সাওলাখকে গ্রেফতার করেছে। দীপককে ট্রানজিট রিমান্ডে শহরে আনা হয়েছে। পুলিশ সূত্রের খবর, গত কয়েকদিন ধরে নানা অচেনা নম্বর থেকে শিল্পী রশিদ খানকে হুমকি দেওয়া হচ্ছিল। তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছিল লাগাতার।

শুধু তাঁকেই নয়, তার ছেলেকে মেরে ফেলার হুমকিও দেওয়া হয় ফোনে। শুধু হুমকিই নয়, হোয়াটসঅ্যাপ কলের মাধ্যমে প্রথমে ৫০ লাখ এবং পরে ২০ লক্ষ টাকা দাবি করা হয়। পরিবার সূত্রে খবর, রশিদ খানের বড় মেয়েকে ফোন করে বলা হয়, বাড়ির বাইরে ভাড়া করা স্নাইপার রয়েছে। বেরোলেই দুর্বল করে মেরে ফেলা হবে উস্তাদ রশিদ খানকে।

এই হুমকির ফলে মারাত্মকভাবে আতঙ্ক গ্রস্ত হয়ে নিরাপত্তাহীনতায় ভুগছিল শিল্পী পরিবার। গত ৯ জানুয়ারি পুলিশের শরণাপন্ন হন। শিল্পী, তিনি নেতাজিনগর থানাতে অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে পুলিশ জানতে পাবে নম্বর মাস্কিং প্রযুক্তির সহায়তা নিয়ে পরিচয় লুকিয়ে ফোনে হুমকি দিচ্ছে।

এরপর পুলিশ লোকেশন ট্র্যাক করে খোঁজ পায় অভিযুক্তদের। এরা দু’জনেই রশিদ খানের বাড়িতে পূর্বে কাজ করত। ধৃতের নাম অবিনাশ কর ভারতী এবং দীপক আওলাখ। দীপক উত্তরপ্রদেশের আখরোহার বাসিন্দা। সূত্রের খবর, পূর্বে শিল্পী বাড়িতে গাড়ি চালানোর কাজ করত দীপক। অবিনাশ ছিলেন অফিস অ্যাসিস্ট্যান্ট। এদের দু’জনকেই গ্রেফতার করেছে লালবাজারের গুণ্ডাদমন শাখা।

রশিদ খানের পরিবার সূত্রে খবর, মাস দুয়েক আগেই দু’জনকে কাজ থেকে ছাড়িয়ে দেওয়া হয়েছিল। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, আক্রোশের বশেই শিল্পীকে হুমকি দিয়ে টাকা চেয়ে ফোন করে ভয় দেখানো হচ্ছিল। ধৃতরা বর্তমানে পুলিশি হেফাজতে রয়েছে। ধ্রুপদী সঙ্গীত শিল্পী হিসেবে বিখ্যাত উস্তাদ রশিদ খান। ধ্রুপদী সঙ্গীত ছাড়াও বাংলা থেকে হিন্দি বহু সিনেমাতে শোনা গিয়েছে রশিদ খানের গান।