মা আমার বন্ধু: শাহিদ

আজ মাতৃদিবস। বলি তারকাদের অনেকেই এই বিশেষ দিনে মায়েদের সঙ্গে তাঁদের সম্পর্কের নিবিড়তা শব্দের মাধ্যমে উজাড় করে দিয়েছেন।

Written by SNS Mumbai | May 10, 2021 6:58 pm

শাহিদ কাপুর (Photo: IANS)

আজ মাতৃদিবস। বলি তারকাদের অনেকেই এই বিশেষ দিনে মায়েদের সঙ্গে তাঁদের সম্পর্কের নিবিড়তা শব্দের মাধ্যমে উজাড় করে দিয়েছেন। বলি অভিনেতা শাহিদ কাপুর ফ্যানেদের উদ্দেশ্যে করা পােস্টে তার মা নীলিমা আজিমের সঙ্গে তার ক্লোজ বন্ডিংয়ের কথা বলেন।

পাশাপাশি তিনি মায়ের সঙ্গে তাঁর কিছু ছবিও পােস্ট করেন। মা নীলিমা আজমিকে মাতৃ দিবসে শুভেচ্ছা জানাতে গিয়ে শহীদ তার ছােটোবেলার কথা লেখেন। তিনি লেখেন, ‘আমাকে ও আমার ভাই ইশান খট্টরকে মা একাহাতে বড় করে তুলেছেন।

আমাদের দুই ভাইয়ের মধ্যে সবসময় ভালাে দিকগুলােকে তুলে ধরার ষ্টো করেছেন। মা আমাদের ভুল গুলােকে সময় ক্ষমার চোখে দেখেছেন। তিনি সব সময় ভালােবাসা দিয়েছেন, আর সে জন্যই আমরা সকলকে ভালােবাসতে শিখেছি। মায়ের সঙ্গে আমার সম্পর্ক অদ্ভুত রকমের, একদম বন্ধুত্বের। আমাদের জীবনের চলার পথটা ব্যাখ্যা করার কোনও শব্দ নেই। মা, তােমার মতাে কেউ হবে না।

তিনি লেখেন, আমরা সকলে আমাদের মাকে ভালােবাসি, কিন্তু কেন জানি না পৃথিবী রূপী মায়ের ব্যাপারে আমরা অবহেলা করি। পৃথিবীও কিন্তু আমাদের মা। কিন্তু লক্ষণীয়ভাবে আমরা কোনও দিনই তার সুন্দর সন্তান হয়ে উঠতে পারিনি। আমারা তাকে বারবার ক্ষতবিক্ষত করেছি। তাকে এবার যত্ন করতে হবে আমাদের ভবিষ্যত প্রজন্মকে একটা সুন্দর পৃথিবী দিতে হবে।