মডেল আইশা সুলতানার আগাম জামিন মঞ্জুর

লক্ষদ্বীপে বিজেপি’র সভাপতি আব্দুল খাদেরের অভিযােগের ভিত্তিতে কাভারাট্টি থানা অভিনেত্রী-মডেল আইশা সুলতানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা করেছিল।

Written by SNS Lakshadweep | June 26, 2021 8:18 pm

মডেল আইশা সুলতানা (Photo:SNS)

রাষ্ট্রদ্রোহিতার মামলায় লাক্ষাদ্বীপের অভিনেত্রী ও মডেল আইশা সুলতানাকে আগাম জামিন মঞ্জুর করল কেরল হাইকোর্ট। লক্ষদ্বীপে বিজেপি’র সভাপতি আব্দুল খাদেরের অভিযােগের ভিত্তিতে কাভারাট্টি থানা অভিনেত্রী-মডেল আইশা সুলতানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা করেছিল। ঘটনায় এফআইআরও করা হয়।

লক্ষদ্বীপে বিজেপি’র সভাপতি আব্দুল খাদের অভিযােগ করেছেন, মালায়লম টেলিভিশন বিতর্ক সভায় অভিনেত্রী ও মডেল আইশা সুলতানা বলেছিলেন, কেন্দ্র সরকার জৈব অস্ত্র ব্যবহার করে লক্ষদ্বীপে করােনা ভাইরাস ছড়াচ্ছে, যা কেন্দ্র সরকারের ভাবমূর্তিকে কলঙ্কিত করেছে। আইশা সুলতানা।

ওই টিভি চ্যানেলে বলেছিলেন, “লক্ষদ্বীপে একজনও কোভিড ভাইরাস দ্বারা সংক্রমিত ছিল না। এখন ১০০ জন কোভিড আক্রান্ত হয়েছেন বলে শােনা যাচ্ছে। কেন্দ্র জৈব অস্ত্র ব্যবহার করে এখানে ভাইরাস ছড়াচ্ছে’।

জামিন-অযােগ্য ধারায় মামলা দায়ের করায় দশ দিন আগে অভিনেত্রী কেরল হাইকোর্টের দ্বারস্থ হয়ে আগাম জামিনের আবেদন জানিয়েছিলেন। তিনি স্পষ্ট লেখেন, ‘অস্পষ্ট ও উদ্বেগপূর্ণ উদ্দেশ্য নিয়ে তাঁকে রাষ্ট্রদ্রোহিতার মামলায় ফাঁসানাে হয়েছে। তার বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধি ১২৪ ও ১৫৩ ধারায় মামলা করা হয়েছে।’