আয়ুষ্মান এখন আরও মূল্যবান

ছাদের পাঁচিলে বসে গিটারে পানি দা রং-এর সুর তুলছেন নবাগত অভিনেতা। পরনে সাদামাটা পােশাক উস্কোখুস্কো চুল, চোখে রােমান্টিসিজম।

Written by SNS Mumbai | February 9, 2021 3:25 pm

আয়ুষ্মান খুরানা ( Photo: IANS & SNS)

ছাদের পাঁচিলে বসে গিটারে পানি দা রং-এর সুর তুলছেন নবাগত অভিনেতা। পরনে সাদামাটা পােশাক উস্কোখুস্কো চুল, চোখে রােমান্টিসিজম। শট শেষ করার মিনিট কয়েকের মধ্যে গল্প জুড়লেন স্পটবাদের সঙ্গে। লােকের সঙ্গে মিশে যাওয়ার ভঙ্গি দেখে মনে হয় একেবারে পাশের বাড়ির ছেলে।

তিনি আয়ুষ্মানি খুরানা। ২০১২ সালে ভিকি ডােনার ছবির মাধ্যমে তার বলিউডে আত্মপ্রকাশ। কিন্তু অন্য হিরােদের সঙ্গে এক সারিতে দাঁড়ালে তিনি আলাদা। এহেন নায়ক টিনসেল টাউনের সুপারফাস্ট স্পিডে টিকে থাকতে পারবেন তাে?

এমন প্রশ্ন জেগেছিলাে অনেকের মনে। নায়ক বলতে তো গায়ে দামি ব্লেজার, ঠোটে বিলিতি সিগারেট আর পাঁচ জনের থেকে নিজেকে দূরে সরিয়ে রাখার প্রবণতা। কিন্তু আয়ুস্মান সে সবের ধারে কাছে যান না। হাসিমুখে সেলফি তােলেন যে কোনও ভক্তের সঙ্গে। আসলে তার মুখে ছিল হাসি আর চোখে বড় হওয়ার স্বপ্ন।

আর হলও তেমনটা। আজ তার ফ্যালােচিং আকাশ ছুঁয়েছে। এ বছর সােশ্যাল মিডিয়া সবচেয়ে জনপ্রিয়। তারকার তকমা পেয়েছেন তিনি টেক্কা দিচ্ছেন তাবড় অভিনেতাদের। আন্তর্জাতিক সমীক্ষা সংস্থা। ডাফ অ্যান্ড ফেলেপস-এর মোস্ট ভ্যালুয়েবেল সেলেব তালিকায় ছ’নম্বরে নাম রয়েছে তার। গত বছর ওই তালিকায় ১০ নম্বরে ছিল তার নাম।

এই সংস্থার প্রকাশিত রিপাের্টে বলা হয়েছে স্টারডম বৃদ্ধির নিরিখে ৭০ শতাংশ এগিয়ে গিয়েছেন আয়ুস্মান। এই সমীক্ষা রিপাের্টে উল্লেখ আয়ুষ্মান খুরানার সব ছবিই সামাজিক বার্তার সামাজিক মাধ্যমে তাকে মানুষের অনুসরণ করার ভালাে দিক রয়েছে। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফুটবলার। ডেভিড বেকহামের সঙ্গে তিনি কাধে কাধ মিলিয়ে ইউনিসেফর শিশু অধিকার কর্মসূচিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তাকে ফলাে করলে শিশুদের বিরুদ্ধে অন্যায় ও হিংসা কমবে। রিপাের্টে আরও বলা হয়, অভিনেতা নিজের সােশ্যাল মিডিয়া। হ্যাভলে শুধু করা এনডাের্সমেন্ট চালিয়ে তা নয়। বরং লকডাউনে কবিতা লিখে মনােরঞ্জন করেছেন ভক্তদের।