প্রয়াত অভিনেতা পার্থসারথি দেব

Written by SNS March 23, 2024 6:46 pm

কলকাতা, ২৩ মার্চ: ৪৩ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে হার মানলেন বর্ষীয়ান অভিনেতা। গতকাল রাতে প্রয়াত হলেন পার্থ সারথি দেব। শুক্রবার রাত সাড়ে এগারোটা নাগাদ বাঙুর হাসপাতালেই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমেছে টলিপাড়ার শিল্পী, কলাকুশলী থেকে অভিনেতাদের মধ্যে। পার্থ বাবু অভিনয়ের পাশাপাশি পশ্চিমবঙ্গ আর্টিস্ট ফোরামের সহ সভাপতির দায়িত্ব সামলেছেন। শনিবার আর্টিস্ট ফোরামের তরফে তাঁর মৃত্যুতে শোকজ্ঞাপন করা হয়।

জানা গিয়েছে, গত ৯ ফেব্রুয়ারি থেকে তিনি মারাত্মকভাবে অসুস্থ হয়ে পড়েন। সিওপিডির সমস্যায় দীর্ঘদিন ধরে ভুগছিলেন অভিনেতা। তাঁর নিউমোনিয়াও ধরা পড়ে। সেখান থেকেই বুকে সংক্রমণ ছড়ায়। বেশ কয়েক সপ্তাহ ধরে বাঙ্গুর হাসপাতালে পার্থসারথি দেব চিকিৎসাধীন ছিলেন। রাখা হয় ভেন্টিলেশনে। চিকিৎসকরা তাঁকে সুস্থ করে তোলার প্রাণপণ চেষ্টা চালিয়ে গেলেও শেষে ব্যর্থ হন। গতকাল মৃত্যুর কোলে ঢোলে পড়েন পার্থ সারথি।

আজ শনিবার বেলা বারোটা নাগাদ তাঁর মরদেহ নিয়ে আসা হয় টেকনিশিয়ান স্টুডিওতে। সেখানে তাঁকে শেষশ্রদ্ধা জানান টলিপাড়ার কলাকুশলীরা। তাঁকে শ্রদ্ধা জানান পরিচালক হরনাথ চক্রবর্তী, বোধিসত্ব মজুমদার, কৌশিক বন্দ্যোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়রা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিনেতার মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন। তিনি শিল্পীর পরিবার, বন্ধু ও অনুরাগীদের প্রতি সমবেদনা জানান। ‘X’ হ্যান্ডেলে শোকপ্রকাশ করে মুখ্যমন্ত্রী লেখেন, “বিশিষ্ট অভিনেতা পার্থসারথি দেবের প্রয়াণের এই খবর দুঃখজনক।”

উল্লেখ্য, অভিনেতা পার্থ সারথি দেব একজন সফল অভিনেতা। দীর্ঘদিন তিনি বিভিন্ন টিভি চ্যানেলে টানা অভিনয় করেছেন। সিনেমা, সিরিয়াল থেকে থিয়েটার, সবেতেই পার্থসারথি দেবের অবাধ বিচরণ ছিল। দক্ষ অভিনয়ের জোরেই নিজের পায়ের তলার মাটি শক্ত করেন তিনি। ‘চুনী-পান্না’, ‘জয়ী’র মতো জনপ্রিয় সব মেগায় গুরুত্বপূর্ণ ভূমিকায় তাঁকে অভিনয় করতে দেখা যায়।