কুনাল কামরা ও রচিতা তানেজাকে শােকজ নােটিশ ধরালাে সুপ্রিম কোর্ট

শােকজ নােটিশ জারি করলাে দেশের সর্বোচ্চ আদালত। তাদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন জানিয়েছিলেন কুনাল কামরা এবং রচিত তানেজা।

Written by SNS Mumbai | December 19, 2020 2:27 pm

কুনাল কামরা ও রচিতা তানেজা (ছবি: IANS)

স্ট্যান্ড আপ কমেডিয়ান কুনাল কামরা এবং কার্টুনিস্ট রচিতা তানেজা বিরুদ্ধে শােকজ নােটিশ জারি করলাে দেশের সর্বোচ্চ আদালত। তাদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন জানিয়েছিলেন কুনাল কামরা এবং রচিত তানেজা।

আগামী ৬ সপ্তাহের মধ্যে তাদের লিখিত জবাব জমা দেওয়ার নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। এদিন সুপ্রিম কোর্ট এও জানায়, সশরীরের হাজিরা দেওয়ার প্রয়ােজন নেই কুনাল কামরা এবং রচিতা তানেজার।

নভেম্বর মাসেই কুনালের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করার অনুমতি দিয়েছিলেন সরকারের সর্বোচচ আইন অফিসার অ্যাটর্নি জেনরেল কে কে বেণুগােপাল। অর্ণব গােস্বামীকে আত্মহত্যায় প্ররােচনা দেওয়ার মামলায় সুপ্রিম কোর্ট জামিনে মুক্তি দেওয়ার পর কুনাল কামরা যে মন্তব্য করেছিলেন। টুইটারে, তা নিয়েই বিতর্ক শুরু। অর্ণবকে জামিন দেওয়ার সময় ব্যক্তিগত স্বাধীনতার প্রশ্ন উঠেছিল। সেই বিষয় নিয়েই পাল্টা জবাব দিয়েছিলেন কুনাল।

কুনাল সুপ্রিম কোর্টের ছবি ফটোশপ করে কমলা রঙের করেছিলেন। জাতীয় পতাকার জায়গায় বিজেপি’র পতাকা ব্যবহার করেছিলেন। সেটি আদালত অবমাননার সামিল বলেই মনে করছেন সরকারের সর্বোচ্চ আইন। অফিসার অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগােপাল।