কঙ্গনার আরজি খারিজ

কঙ্গনা রানাউতের বিরুদ্ধে জাভেদ আখতার দায়ের করেন মানহানির মামলা। মামলা খারিজের জন্য বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। তাঁর সেই আরজি খারিজ করে দিল আদালত।

Written by SNS Mumbai | September 10, 2021 4:16 pm

কঙ্গনা রানাওয়াত (Photo: IANS)

অভিনেত্রী কঙ্গনা রানাউতের বিরুদ্ধে বলিউডের নামী গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতার দায়ের করেন মানহানির মামলা। সেই মামলা খারিজ করে দেওয়ার জন্য বম্বে হাইকোর্টেরদ্বারস্থ হয়েছিলেন। তাঁর সেই আরজি খারিজ করে দিল আদালত। যা কঙ্গনার জন্য বড় ধাক্কা বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আন্ধেরির ম্যাজিস্ট্রেট এবছরের গােড়ায় কঙ্গনার বিরুদ্ধে তদন্তের যে নির্দেশ দিয়েছিলেন তাকে চ্যালেঞ্জ করে কঙ্গনার আইনজীবী রিজওয়ান সিদ্দিকি আদালতে আরজি জানিয়েছিলেন, অভিনেত্রীর বিরুদ্ধে আনা অভিযােগ খারিজ করে দেওয়া হােক। এমনকী তাঁর দাবি ছিল, আদালত মামলাটিতে সেভাবে মনােযােগ দেয়নি।

যদিও জাভেল আখতারের আইনজীবী জয় ভরদ্বাজ হাইকোর্টকে বলেন, জাভেদ আখতারে অভিযোেগ খতিয়ে দেখে এবং কঙ্গনার সাক্ষাৎকারের বিষয়টি নজরে রেখেই নির্দেশ দিয়েছিল আদালত। বিশেষ করে সাক্ষাৎকারের যে অংশটিতে কঙ্গনা অবমাননামূলক মন্তব্যটি করেছিলেন তা খেয়ালে রেখেই আদালত ওই নির্দেশ দিয়েছিল বলে দাবি করেন তিনি।

গত ১ সেপ্টেম্বরের শুনানির পরে হাইকোর্টের বিচারপতি রেবতী মােহিতে দেরে এদিন তাঁর রায়ে জানিয়ে দেন, কঙ্গনার পিটিশন খারিজ করে দেওয়া হল। যদিও জাভেদ আখতারের আইনজীবী জয় ভদ্ৰাজ হাই কোর্টকে বলেন, জাভেদ আখতারের অভিযােগ খতিয়ে দেখে এবং কঙ্গনার সাক্ষাৎকারের বিষয়টি নজরে রেখেই নির্দেশ দিয়েছিল আদালত।

বিশেষ করে সাক্ষাৎকারের যে অংশটিতে কঙ্গনা অবমাননামূলক মন্তব্যটি করেছিলেন তা খেয়ালে রেখেই আদালত ওই নির্দেশ দিয়েছিল বলে দাবি করেন তিনি। গত ১ সেপ্টেম্বরের শুনানির পরে হাই কোর্টের বিচারপতি রেবতী মােহিতে দেরে এদিন তার রায়ে জানিয়ে দেন, কঙ্গনার পিটিশন খারিজ করে দেওয়া হল।

প্রসঙ্গত, হৃত্বিক রােশনের সঙ্গে বিতর্ক প্রসঙ্গে জাভেদের বিরুদ্ধে বাড়িতে ডেকে হুমকি দেওয়ার অভিযােগ করেন কঙ্গনা। তাছাড়া সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর নেপােটিজম বিতর্কেও তিনি আপত্তিকর মন্তব্য করেছেন বলে অভিযােগ জাভেদ আখতারের।

তার মতে, কঙ্গনার এই ধরনের দাবির ফলে তিনি নানা হুমকি বার্তা ও টেলিফোন পেয়েছেন। এমনকী, সােশ্যাল মিডিয়াতেও ট্রোলের শিকার হতে হয়েছে। এর ফলে সামগ্রিক ভাবে তাঁর ভাবমূর্তির ক্ষতি হয়েছে।