আমির-কন্যা ইরার অবসাদ নিয়েও কটাক্ষ কঙ্গনার

সােশ্যাল মিডিয়ায় একটি পােস্টে তিনি জানিয়েছেন, গত চার বছর ধরে অবসাদে ভুগছেন আমির-কন্যা ইরা। চিকিৎসকের কাছে গিয়েছেন। এখন তুলনায় ভালাে আছেন।

Written by SNS Mumbai | October 15, 2020 12:40 am

আমির খান(Photo: IANS) কঙ্গনা রানাওয়াত (Photo: IANS)

সুশান্ত সিং রাজপুত্রের মৃত্যুর পর মানসিক স্বাস্থ্যের বিষয়টি বলিউডে চর্চার কেন্দ্রে উঠে এসেছিল। কিন্তু আত্মহত্যা না খুন? স্বজনপােষণ নাকি হেনস্থা? মাদক নাকি টাকা তছরুপ– এই ধরনের নানা প্রশ্নের আড়ালে চলে গিয়েছিল এই প্রশ্নটি।

হালে আবার মানসিক স্বাস্থ্যের বিষয়টি নিয়ে আলােচনা শুরু করেছেন বলিউডের তারকারা। এই তালিকায় যুক্ত হয়েছে আমির খান কন্যা ইরার নামও। সােশ্যাল মিডিয়ায় একটি পােস্টে তিনি জানিয়েছেন, গত চার বছর ধরে অবসাদে ভুগছেন তিনি। চিকিৎসকের কাছে গিয়েছেন। এখন তুলনায় ভালাে আছেন।

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে ইরা একটি ভিডিও বার্তা দেন সােশ্যাল মিডিয়ায় । সেখানে তিনি বলেন, আমি মানসিক অবসাদগ্রস্ত। চার বছর ধরে চিকিৎসার মধ্যে  রয়েছি। পরীক্ষায় দেখা গিয়েছে, আমি ক্লিনিকালি অবসাদগ্রস্ত। এখন অনেক ভালাে আছি। মানসিক স্বাস্থ্যের ব্যাপারে আমি কিছু করতে চাইতাম। কিন্তু জানতাম না কী করা উচিত।

ইরার এই পােস্টের প্রশংসা করেছেন বহু মানুষই। টুইটারে তার এই ক্ষেত্রে নানা উদ্যোগের প্রশংসার ঝড় বয়ে গিয়েছে। গত বছর পরিচালক হিসাবে প্রথম নাটক তৈরি করেছিলেন তিনি। অনেকে তার সেই ভূমিকার প্রশংসা করে বলেছেন, আগামীদিনে তারা ইরার পরিচালিত ছবিও দেখতে চান।

কিন্তু কঙ্গনাকে ঠেকায় কে? বলিউড সংক্রান্ত প্রতিটি বিষয়ে তার কিছু না কিছু বক্তব্য আছে। সােশ্যাল সাইটে ইরার পােস্টের পরে কঙ্গনা লেখেন– ১৬ বছর বয়সে আমাকে শারীরিক নিগ্রহের শিকার হতে হয়। অ্যাসিডে পােড়া দিদির দায়িত্ব একা হাতে সামলাই। মিডিয়ার আক্রমণের মােকাবিলা করি। অবসাদের অনেক কারণ হতে পারে। কিন্তু ভাঙা পরিবারের ছেলেমেয়েদের জন্য বিষয়টি খুবই চাপের। এই জন্য সনাতনী পরিবার প্রথা খুব দরকারি। কঙ্গনার কথায় স্পষ্ট তিনি আমির ও তার প্রথম স্ত্রী রিনা দত্তর বিবাহবিচ্ছেদের প্রতি কটাক্ষ করেছেন।