গভীর রাত পর্যন্ত তাপসী ও অনুরাগকে জেরা আজও চললাে আয়কর কর্তাদের অভিযান

তাপসী পানু এবং অনুরাগ কাশ্যপ সহ আরও কয়েকজন তারকার বাড়ি ও অফিসে তল্লাশি চালায় সিবিআই। ফ্যান্টম ফিল্মস-এর বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযােগে চলছে তদন্ত।

Written by SNS Mumbai | March 5, 2021 12:36 pm

অভিনেত্রী তাপসী পানু এবং পরিচালক অনুরাগ কাশ্যপ (Photo: SNS)

বুধবার আয়কর আধিকারিকরা অভিনেত্রী তাপসী পানু এবং পরিচালক অনুরাগ কাশ্যপ সহ আরও কয়েকজন তারকার বাড়ি ও অফিসে তল্লাশি চালায়। ফ্যান্টম ফিল্মস-এর বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযােগে চলছে তদন্ত। মুম্বই এবং পুনেতে মােট ৩০ টি জায়গায় তল্লাশি চালানাে হয়েছে।

অন্যদিকে আয়কর বিভাগ এই কর ফঁাকির মামলায় তাপসী পান্নু এবং অনুরাগ কাশ্যপকে বুধবার গভীর রাত পর্যন্ত জিজ্ঞাসাবাদ করে। বৃহস্পতিবারও এই অভিযান অব্যাহত ছিল। বুধবারের শুরু হওয়া অপারেশন চলে রাত পর্যন্ত। বেশ কিছু নথিপত্র ও কম্পিউটার বাজেয়াপ্ত করা হয়।

তাপসী ও অনুরাগের বাড়িতে তল্লাশি চালানাের পরেই শােরগােল পড়ে যায়। পান্নু ও কাশ্যপ দু’জনেই নিজেদের দৃঢ় মনােভারে জন্য পরিচিত। প্রকাশ্যেই তারা নিজেদের মতামত জানান। তাই তাদের বাড়িতে এভাবে আয়কর দফতরের হানায় রাজনৈতিক প্রভাবের কথা তুলে ধরেছেন অনেকে। দু’জনেই এখন পুনেতে শুটিং করছেন।

অভিযানের সময় প্রাথমিক তদন্তের অংশ হিসাবে আয়কর দফতর তাঁদের জিজ্ঞাসাবাদ করেছিল। তাপসী ও অনুরাগ ছাড়াও আরও যাঁদের বিরুদ্ধে অভিযান চালানাে হয়েছে তাদের মধ্যে ফ্যান্টম ফিল্মস-এর কিছু কর্মী রয়েছেন। ২০১৮ সালে এই প্রডাকশন হাউজ ভেঙে যায়।

তল্লাশি চালানাে হয়েছে তৎকালীন প্রডাকশন হাউজের প্রধান কাশ্যপ, পরিচালক-প্রয়োজন বিক্রম মােতােয়ানে, প্রযােজক বিকাশ বহল, প্রযােজক ও পরিবেশক মধু মন্টেনা। আয়কর দফতর সূত্রের খবর, এই প্রতিষ্ঠানের কিছু লেনদেনের গােলমাল ছিল। ছিল কর ফাঁকির অভিযােগও।