মাত্র তিন বছর বয়সে আমাকে যৌন হেনস্থা করা হয়েছিল, বললেন ফতিমা সানা শেখ

কেরিয়ারে একাধিকবার না শুনতে হয়েছে তাকে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে নিজের জীবনের নানা ঘটনা দর্শকদের সঙ্গে ভাগ করে নিয়েছেন অভিনেত্রী ফতিমা সানা শেখ।

Written by SNS Mumbai | November 2, 2020 10:54 am

ফতিমা সানা শেখ (Photo: IANS)

কেরিয়ারে একাধিকবার না শুনতে হয়েছে তাকে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে নিজের জীবনের নানা ঘটনা দর্শকদের সঙ্গে ভাগ করে নিয়েছেন অভিনেত্রী ফতিমা সানা শেখ । দীপিকা পাড়ুকোন বা ঐশ্বৰ্য্য রাইয়ের মতাে দেখতে না হওয়া কীভাবে তার কেরিয়ারে প্রভাব ফেলেছে সে কথাও জানিয়েছেন অভিনেত্রী।

আমির খানের দঙ্গল ছবি দিয়ে বলিউডে যাত্রা শুরু করেছিলেন ফতিমা। ছবিতে অভিনয়ের জন্য যথেষ্ট প্রশংসাও পেয়েছিলেন। ভারতীয় সিনেমার ইতিহাসে দঙ্গলের ভূমিকা প্রচুর। তারপরেও অসংখ্য ছবিতে তাকে না শুনতে হয়েছে। অফার এসেও শেষ পর্যন্ত কাজ হাতছাড়া হয়েছে। 

তিনি বলেছেন, আমাকে এটা বার বার বলা হয়েছে, তুমি কোনও দিন নায়িকা হতে পারবে না। তােমাকে দেখতে দীপিকা বা ঐশ্বর্যের মতাে না। কীভাবে তুমি নায়িকা হবে? বহু লােক আছে যারা আপনাকে পেছনে ঠেলবে। কিন্তু আমি এখন যখন পিছনে তাকাই, আমার মনে হয় ঠিক আছে। এটাই সৌন্দয্যের মাপকাঠি এখানে। ঠিক তাদের মতাে দেখতে হলেই নায়িকা হওয়া যাবে। আমি কোনও ভাবেই ওই ব্র্যাকেটে পড়তাম না। আমি সব সময়ই আলাদা। কিন্তু এখন সুযােগ রয়েছে। আমার মতাে সাধারণ দেখতে মেয়েদের নিয়েও ছবি হচ্ছে। 

ফতিমা এই সাক্ষাৎকারে ছােটবেলার এক ভয়াবহ অভিজ্ঞতার কথাও বলেছেন। মাত্র তিন বছর বয়সে কীভাবে যৌন হয়রানির শিকার হয়েছিলেন সে কথাও শেয়ার করেছেন তিনি। বলেছেন, আমাকে বহু লােক বলেছেন বলিউডে একমাত্র সেক্সের বিনিময়েই কাজ পাওয়া যাবে। ইন্ডাস্ট্রিতে নাকি সেক্সিজম কাজ পাওয়ার ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ।