গল্পের ফাঁদে গােবিন্দা 

বলি তারকা গােবিন্দাকে ‘গদর’ ছবির জন্য কোনও অফার দেওয়া হয়নি। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে ছবির পরিচালক অনিল শর্মা এমনটাই জানিয়েছেন।

Written by SNS Mumbai | June 18, 2021 6:55 pm

গােবিন্দা (Photo: IANS)

বলি তারকা গােবিন্দাকে ‘গদর’ ছবির জন্য কোনও অফার দেওয়া হয়নি। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে ছবির পরিচালক অনিল শর্মা এমনটাই জানিয়েছেন। তিনি জানান, এটা ঠিক যে গােবিন্দাকে ছবিটির গল্প বলেছিলাম, কিন্তু ওকে ছবির জন্য অফার দিইনি।

গােবিন্দা ভুল বুঝেছিলেন যে তাকে গদর ছবির জন্য অফার দেওয়া হচ্ছে। ১৫ জুন গদর, এক প্রেম কথা নির্মাণের পনেরাে বছর পূর্ণ হল। সাক্ষাৎকারে তার কাছে জানতে চাওয়া হয়েছিল, গদর ছবির জন্য প্রথমে সানি, আমিশাকে নয়, গােবিন্দা ও নীলমকে অফার দেওয়া হয়েছিল বলে কানাঘুষাে শােনা গেছিল, তার কোনও সত্যতা রয়েছে কিনা। 

চিত্রপরিচালক জানান, পুরােটাই মিথ্যে কথা। মানুষ এটা নিয়ে গল্প ছড়িয়েছে। আসল সত্যটা হল, মহারাজা ছবিতে আমি গােবিন্দার সঙ্গে তখন কাজ করছিলাম। শুটিং চলাকালীন আমি গােবিন্দাকে আমার পরবর্তী প্রজেক্ট গদর ছবির স্টোরিটা বলেছিলাম। ও হয়তাে ভুল বুঝেছিল যে আমি ওকে গদর ছবির জন্য কাস্ট করতে চাই। এভাবেই গুজব ছড়িয়েছিল।

আমি ওর সঙ্গে একটা নয়, দশটা ছবিতে কাজ করেছি। এটাও ঠিক যে আমি কখনােও ওর সঙ্গে গদর ছবিটি করতে চাইনি। সানি দেওলই গদরের প্রধান চরিত্রের জন্য প্রথম ও শেষ পছন্দ ছিল। নায়িকার জন্য আমি ওই সময়ে অনেক বড় অভিনেত্রীদেরকে ছৱি অফার দিয়েছিলাম। কিন্তু ওই তালিকায় নীলমের নাম ছিল না। বড় অভিনেত্রীদের কেউ রাজি না হওয়ায় পরে নিউ কামারদের কথা ভাবা হয়। ৪০০ জনের অডিশনের পর আমিশা পাতিলকে ছবির জন্য কাস্ট করা হয়েছিল।