দিল্লি হাইকোর্ট জুহি চাওলাকে ২০ লক্ষ টাকা জরিমানা করল

দেশে ৫-জি পরিষেবা চালু করার বিরুদ্ধে মামলা করেছিলেন বলিউড অভিনেত্রী ও পরিবেশবিদ জুহি চাওলা। শুক্রবার তার সেই মামলা খারিজ করে দিল্লি হাইকোর্ট।

Written by SNS Mumbai | June 5, 2021 4:48 pm

জুহি চাওলা (Photo: IANS)

দেশে ৫-জি পরিষেবা চালু করার বিরুদ্ধে মামলা করেছিলেন বলিউড অভিনেত্রী ও পরিবেশবিদ জুহি চাওলা। শুক্রবার তার সেই মামলা খারিজ করে দিল্লি হাইকোর্ট। সেই সঙ্গে ২০ লক্ষ টাকা জরিমানা করা হয় তাকে।

আদালতের মতে, এই আবেদনটি আইনি প্রক্রিয়ার অপব্যবহার। কারণ কেবল প্রচারের আলােয় আসতে এই আবেদন করা হয়েছিল। আদালত আরও জানিয়েছে, জুহি চাওলা তার মামলার অনলাই শুনানির লিঙ্ক সােশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন, যা থেকে বােঝা যাচ্ছে তিনি প্রচার পাওয়ার উদেশ্যেই এই মামলা করেছিলেন।

জুহি চাওলা আবেদন করেছিলেন, দেশের মানুষের পক্ষে ৫-জি ইন্টারনেট পরিষেবা আদৌ কতটা নিরাপদ? এর রেডিয়েশনের প্রভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে কিনা প্রকৃতি এবং পরিবেশ।

বলিউড তারকা ৫-জি ইন্টারনেট পরিষেবার বিপক্ষে নন, কিন্তু রেডিয়েশনে প্রভাবে মানুষ, জীবজন্তু, গাছপালার ভীষণ ক্ষতি হতে পারে। নষ্ট হতে পারে পরিবেশের ভারসাম্য।

কিন্তু এদিন আদালত সাফ জানিয়ে দেয়, প্রচারের আলােয় আসতে এই মামলা করেছেন জুহি চাওলা। তবে, আদালতে আসার আগে এ বিষয়ে কেন্দ্রের কাছে জুহির আবেদন করা উচিত ছিল। এমনটাও জানা যাচ্ছে।