দিদিদের কথাতে ওষুধ খেয়েই অসুস্থ হয়েছিলেন সুশান্ত সিং, দাবি পুলিশের

মঙ্গলবার বম্বে হাইকোর্টে দেওয়া হলফনামায় পুলিশের তরফে বলা হয়েছে, কোনও রকম পরীক্ষা ছাড়াই সুশান্তকে হতাশা এবং উদ্বেগ কাটানাের ওষুধ খেতে বলেছিলেন।

Written by SNS Mumbai | November 6, 2020 2:11 am

সুশান্ত সিং রাজপুত (File Photo: IANS)

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্যে নাটকীয় মােড় আনলাে আদালতে দেওয়া মুম্বই পুলিশের হলফনামা। মঙ্গলবার বম্বে হাইকোর্টে দেওয়া হলফনামায় পুলিশের তরফে বলা হয়েছে, কোনও রকম পরীক্ষা ছাড়াই সুশান্তকে হতাশা এবং উদ্বেগ কাটানাের ওষুধ খেতে বলেছিলেন। হলফনামা তদন্তকারীদের সন্দেহ, সেই ওষুধ খাওয়ার পরেই সুশান্তর মানসিক সমস্যা বাড়ে। 

পুলিশের দাবি, সুশান্তর দিদিদের বিরুদ্ধে রিয়া চক্রবর্তীর দায়ের করা অভিযােগই অপরাধ ঘটানাের কথা বলছে। সুশান্তর দুই দিদি প্রিয়াঙ্কা ও মিতু সিং ইতিমধ্যেই তাদের বিরুদ্ধে ওঠা অভিযােগ খারিজ করার আর্জি জানিয়েছেন আদালতে। এই আর্জির পাল্টা হলফনামা দিয়েছে পুলিশ।

সুশান্তর দুই দিদির বিরুদ্ধে বান্দ্রা থানায় গত সেপ্টেম্বরে এফআইআর দায়ের করেছিলেন রিয়া চক্রবর্তী। হলফনামায় পুলিশের বক্তব্য, দিল্লির চিকিৎসকের সাহায্যে প্রেসক্রিপশন পাঠিয়েছিলেন দুই আবেদনকারী। সেই প্রেসক্রিপশনে সুশান্তর জন্য হতাশা ও উদ্বেগ কাটানাের ওষুধ লেখা ছিল। 

বান্দ্রা থানার সিনিয়ার ইনস্পেক্টর নিখিল কাপসে হলফনামায় দাবি করেছেন পুলিশের বিরুদ্ধে ওঠা আবেদনকারী এবং মৃত অভিনেতার সুনাম ক্ষুগ্ন করার অভিযােগ সর্বৈব মিথ্যা। পুলিশ তদন্তকে কোনও ভাবেই প্রভাবিত বা কক্ষচ্যুত করছে না।

প্রসঙ্গত ১৪ জুন সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই তাঁর পরিবারের সবাই ন্যায়বিচার চেয়ে এসেছেন সরকারের কাছে। এই মর্মে তাঁর দিদি শ্বেতা সিং কীর্তি নানা ক্যাম্পেনও শুরু করেন। উদ্দেশ্য তাঁর ভাইয়ের অপূর্ণ ইচ্ছা পূরণ করা এবং ন্যায়বিচারের আর্জিকে বাঁচিয়ে রাখা। মঙ্গলবার তিনি ফের একবর প্রয়াত ভাইয়ের স্মৃতির উদ্দেশ্যে শুরু করেন নতুন ক্যাম্পেন। 

কিছুদিন আগেই সিবিআই তদন্ত সম্পর্কে সুশান্তের ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেছিলেন, আমাদের এখনও লম্বা পথ পাড়ি দিতে হবে একসঙ্গে। আমরা সবাই একজোট হয়েছি একটি মাত্র উদ্দেশ্য সফল করতে। আমাদের জানতেই হবে সুশান্তর সঙ্গে ঠিক কী হয়েছিল। ওকে ন্যায়বিচার পাইয়ে দিতেই হবে। আপনারা সবাই এখন আমাদের পরিবারের অংশ হয়ে গিয়েছেন। এই মুহূর্তে আমাদের সকলেই শক্ত থাকতে হবে। 

সুশান্ত সিং রাজপুতের ময়নাতদন্তে এইমস-এর রিপাের্ট সামনে আসা মাত্রই খােলা চ্যালেঞ্জ করেন মুম্বইয়ের পুলিশ কমিশনার পরমবীর সিং। প্রসঙ্গত এইমসের ফরেন্সিক বিশেষজ্ঞরা সুশান্ত সিং রাজপুতের সংরক্ষিত ভিসেরার ময়নাতদন্ত করে রিপাের্ট দেয়– খুন নয়, আত্মহত্যাই করেছিলেন।