এবার স্বাস্থ্যকর্মীদের ছুটির দিনেও কর্মরত থাকতে হবে

করােনার দ্বিতীয় ঢেউতে বেসামাল বাংলা।চব্বিশ ঘন্টায় ৮ হাজার ৪২৬ জন করােনা পজিটিভ।মারা গেছেন ৩৮ জন।রাজ্যে করােনা পজিটিভ সংখ্যা ৬ লাখ ৬৮ হাজার ৩৫৩ জন।

Written by SNS Kolkata | April 21, 2021 6:51 pm

প্রতীকী ছবি (File Photo: AFP)

মারণ ভাইরাস করােনার দ্বিতীয় ঢেউতে বেসামাল বাংলা। গত চব্বিশ ঘন্টায় ৮ হাজার ৪২৬ জন করােনা পজিটিভ। মারা গেছেন ৩৮ জন। এই মুহুর্তে রাজ্যে করােনা পজিটিভ সংখ্যা ৬ লাখ ৬৮ হাজার ৩৫৩ জন। যার মধ্যে মহানগর কলকাতায় ১৫ হাজারের মত। যা সর্বাধিক রাজ্যের মধ্যে।

এরপর উত্তর পরগণায় হাজারের বেশি করােনা পজিটিভ সংখ্যা। ঠিক একম পরিস্থিতিতে রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে এক নির্দেশিকায় সমস্ত স্বাস্থ্যকর্মী চিকিৎসক সহ) দের ছুটি বাতিল ঘােষণা করা হয়েছে। শুধু তাই নয়, ছুটির দিন। স্বাস্থ্যকর্মীদের ডিউটি চালাতে হবে বলে জানানাে হয়েছে।

যেভাবে দ্রুত করােনা। সংক্রমণ ছড়িয়ে পড়ছে, তাতে স্বাস্থ্য পরিকাঠামােয় ননস্টপ চিকিৎসা পরিষেবা। চালু রাখতে এই নির্দেশিকা বলে মনে করছে ওয়াকিবহাল মহল। আগামী মে থেকে দেশের সবত্রই করােনা ভ্যাক্সিন মিলবে বলে জানিয়েছে কেন্দ্র।

সেখানে বছর পার করা ব্যক্তিরাও এই ভ্যাক্সিন পাবে। তাই মাঝখানে এই দশ দিন টানা স্বাস্থ্য পরিষেবা চালু রেখে করােনা আক্রান্তদের মৃত্যুর হার কমানাের লক্ষ্যমাত্রা নিয়েছে রাজ্য।