পালিয়ে গেল করােনা রােগী

জলপাইগুড়ি বিশ্ববাংলা কোভিড হাসপাতাল থেকে করােনা রােগী নিখোঁজ।স্বাস্থ্য দপ্তর ও পুলিশের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন।নিখোঁজ করােনা আক্রান্তের নাম অপ্রতিম ঝাঁ।

Written by SNS Jalpaiguri | May 27, 2021 9:03 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

ফের জলপাইগুড়ি বিশ্ববাংলা কোভিড হাসপাতাল থেকে করােনা রােগী নিখোঁজ। স্বাস্থ্য দপ্তর ও পুলিশের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন। নিখোঁজ করােনা। আক্রান্তের নাম অপ্রতিম ঝাঁ। জলপাইগুড়ি রাজগঞ্জের বাসিন্দা। হাসপাতাল কর্তৃপক্ষ জলপাইগুড়ি কোতয়ালী থানায় অভিযােগ দায়ের করেছে।

পরিবারের সদস্যরা তাদের প্রিয়জনকে পেতে জলপাইগুড়ি বিভিন্ন জায়গায় খোঁজ চালাচ্ছে। দিন পনেরাে আগে এই সরকারি হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া এক করােনা আক্রান্তের মৃতদেহ উদ্ধার হয় জলপাইগুড়ি রাজগঞ্জ এলাকায়। তার কিছুদিন আগে আরাে এক রােগী পালিয়ে গেলেও তাকে উদ্ধার করে ফের হাসপাতালে দিয়ে যান কিছু মানুষ।

এরপর থেকেই জেলা স্বাস্থ্য দপ্তর কোভিড। হাসপাতালে নিরাপত্তা ব্যবস্থা আরাে কঠর করে। হাসপাতালে গেটে বসানাে হয়েছে পুলিশ ক্যাম্প। তার পরেও এক জন করােনা আক্রান্ত রােগী কি করে পালিয়ে গেলাে সেটা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে।

নিখোঁজের পরিবারের সদস্যরা। গত ১০ মে থেকে করােনা পজেটিভ হয়ে রাজগঞ্জের সেফহােমে চিকিৎসা চলছিল অপ্রতিম ঝাঁ’র। গতকাল তার শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে জলপাইগুড়ি বিশ্ববাংলা কোভিড হাসপাতালে ভর্তি করা হয়।

অভিযোগ সকালে ভর্তির কিছু সময় পরে সে পালিয়ে যায় হাসপাতাল থেকে গতকাল রাতে স্বাস্থ্য দপ্তর কোতয়ালি থানায় নিখোঁজ ডাইরি করে। এর পর থেকে অপ্রতিমের খোঁজে তল্লাশি শুরু করা হয়ে বিভিন্ন এলাকায়।

পরিবারের পক্ষ থেকে জানানাে হয়েছে গতকাল রাতে ও আজ সকালে নিখোঁজ অপ্রতিমকে জলপাইগুড়ি শহরের দুটি জায়গায় দেখা যায়। পরিবারের সদস্যরা জানিয়েছে একটি সরকারি হাসপাতাল থেকে একজন করােনা । আক্রান্ত রােগী পালিয়ে এলাে সেটা পুলিশ তদন্ত করে দেখা উচিত।