ঝিরঝিরে বৃষ্টিতে জগদ্ধাত্রী পুজো

শীতের আমেজে কাঁটা হয়ে দাঁড়াল নিম্নচাপ।জগদ্ধার্থী পুজোর সকাল বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। গত কয়েকদিনের তুলনায় তাপমাত্রাও চড়ল বেশ খানিকটা।

Written by SNS Kolkata | November 14, 2021 12:32 pm

রিষড়া অঙ্কুরের জগদ্ধাত্রী প্রতিমা ও মণ্ডপ (ছবি: @Arnab Biswas/SNS))

শীতের আমেজে কাঁটা হয়ে দাঁড়াল নিম্নচাপ। জগদ্ধার্থী পুজোর সকাল সকাল বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। গত কয়েকদিনের তুলনায় তাপমাত্রাও চড়ল বেশ খানিকটা। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শনিবার দিনভর মেঘলা থাকবে দক্ষিণবঙ্গের আকাশ। কিছু কিছু এলাকায় বৃষ্টিও হবে।

উপকূলের জেলাগুলিতে মাঝারি পরিমাণে বৃষ্টি হবে বলে খবর। হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। বৃষ্টি চলবে সোমবার পর্যন্ত। রবিবার বৃষ্টির পরিমাণ খানিক বাড়তে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, পূর্ব মেদিনীপুর , পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া এবং হুগলিতে।

সোমবারেও হালকা বৃষ্টির ভ্রূকুটি রয়েছে গাঙ্গেয় বঙ্গে। হাওয়া অফিস জানাচ্ছে, থাইল্যান্ড ও আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে, যা থেকে তৈরি হবে নিম্নচাপ। এই নিম্নচাপটি উত্তর ও উত্তর পশ্চিম দিকে এগিয়ে আরও শক্তি সঞ্চয় করবে। এটি অবস্থান করবে দক্ষিণ পূর্ব ও পূর্ব মধ্য বঙ্গোপসগরে।

পূবালী হাওয়ার সঙ্গে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। এর জেরেই ভিজবে উপকূলীয় বাংলা। কলকাতায় নিম্নচাপের প্রভাবে ইতিমধ্যে তাপমাত্রা বেড়ে গিয়েছে আরও তিন ডিগ্রি। এই নিয়ে গত ৫ দিন তাপমাত্রা বাড়ল ৫ ডিগ্রি। কলকাতায় আজ সর্বনিম্ন চাপমাত্রা ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস।