আমি পদত্যাগ করতে যাব কেন? বিমান বসু

শুক্রবার একটি সংবাদ মাধ্যম প্রচার করে বামফ্রন্টের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি চেয়েছেন বিমান বসু। এই নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়।

Written by SNS Kolkata | May 9, 2021 6:51 pm

বিমান বসু (File Photo: IANS)

বিধানসভা নির্বাচনে বামেদের ভরাডুবি হয়েছে। শুক্রবার একটি সংবাদ মাধ্যম প্রচার করে বামফ্রন্টের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি চেয়েছেন বিমান বসু। এই নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়।

শনিবার আলিমুদ্দিন স্ট্রিটে সাংবাদিক বৈঠক করেন বিমানবাবু। সেখানে তাকে প্রশ্ন করা হয়, আপনি কি বামফ্রন্টের বৈঠকে চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করতে চেয়েছিলেন? এর উত্তরে বিমানবাবু জানান, ‘কেউ যদি আপন মনের মাধুরি মিশিয়ে আজগুবি খবর করে তাহলে আমি কি করতে পারি। আমরা তাে সবাই আলােচনা করে কাজ করেছি। আমি পদত্যাগ করতে যাবাে কেন?’ 

এই প্রসঙ্গে ফরওয়ার্ড ব্লক নেতা নরেন চট্টোপাধ্যায় জানিয়েছেন, বিমানদার পদত্যাগের যে কথা বলা হচ্ছে তা ঠিক নয়। এমন কিছু ঘটেনি। আর বিমানদা ছাড়তে চাইলে আমরাই বা তাকে ছাড়বাে কেন।

এবার বামেদের ভােট ব্যাঙ্কে ভরাডুবি প্রসঙ্গে বিমানবাবু বলেন, ‘বিপর্যয়কর ফলাফল হয়েছে। আগে এমনটা কখনও হয়নি। ১৯৭২ সালের ভােটেও বামপন্থীরা কিছু আসন জিতেছিল। এবার ভােটের পর্যালােচনা এখনও হয়নি। ফলে বিশদে কিছু বলতে পারবোনা। 

এদিকে জানা গিয়েছে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র কোমরের ব্যাথায় কাবু। ফলে রাজ্য কমিটির বৈঠক কবে বলে তা এখনও নিশ্চিত হয়নি। যদিও এদিন বিমানবাবু রাজ্যের স্বরাষ্ট্র সচিবকে ভােট পরবর্তী হিংসা নিয়ে সংযুক্ত মাের্চার থেকে একটি ই-মেল পাঠিয়েছেন। কারণ সরাসরি সাক্ষাত করার জন্য স্বরাষ্ট্র সচিবের সময় চাওয়া হয়েছিল কিন্তু তিনদিন ধরে সময় পাওয়া যায়নি।