ট্যাক্সি ভাড়া বৃদ্ধির দাবিতে ধর্মঘটের হুশিয়ারি 

ট্যাক্সির ভাড়া বৃদ্ধির দাবিতে ধর্মঘটের হুঁশিয়ারি দিল বেঙ্গল ট্যাক্সি অ্যাসােসিয়েশন। ১২ ও ১৩ আগস্ট ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে অ্যাসােসিয়েশন।

Written by SNS Kolkata | July 29, 2021 2:07 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

ট্যাক্সির ভাড়া বৃদ্ধির দাবিতে ধর্মঘটের হুঁশিয়ারি দিল বেঙ্গল ট্যাক্সি অ্যাসােসিয়েশন। ১২ ও ১৩ আগস্ট ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে অ্যাসােসিয়েশন। এর আগেই অবশ্য এই ভাড়া বৃদ্ধির দাবিতে ২ আগস্ট ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছিল এআইটিইউসি অনুমােদিত ট্যাক্সি সংগঠন। তাদের দাবি, ট্যাক্সির ন্যূনতম ভাড়া ৫০ টাকা করতে হবে।

করােনার এই অতিমারি পরিস্থিতিতে সদ্য সদ্য গণ পরিবহণ রাস্তায় নেমেছে। গণপরিবহণ খােলার পর রাস্তায় নেমেছে ট্যাক্সিও। কিন্তু করােনা পরিস্থিতিতে এমনিতেই আয় কমেছে ট্যাক্সি চালকদের। তার উপরে মহার্ঘ্য পেট্রোলে গাড়ি চালানােই দুষ্কর হয়ে পড়েছে। সেই কারণেই ন্যূনতম ভাড়া বাড়ানাের দাবি ট্যাক্সি সংগঠনগুলির।

বেঙ্গল ট্যাক্সি অ্যাসােসিয়েশনের দাবি, ন্যূনতম ভাড়া ৫৩ টাকা করতে হবে। তা না হলে স্বাধীনতা দিবসের ঠিক আগে অর্থাৎ ১২ ও ১৩ আগস্ট ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে তাদের তরফে। 

উল্লেখ্য, বেঙ্গল ট্যাক্সি অ্যাসােসিয়েশনের আগেই একই রকমভাবে ভাড়া বৃদ্ধির দাবি তুলেছিল এআইটিইউসি অনুমােদিত ট্যাক্সি সংগঠন। তাদের পক্ষ থেকেও ২ আগস্ট ধর্মঘটের হুঁশিয়ারি দেওয়া হয়েছিল। 

মঙ্গলবার নেট দুনিয়া থেকে সংগৃহীত তথ্য অনুসারে লিটার প্রতি পেট্রোলের দাম ১০২ টাকা, তাই এই করােনা পরিস্থিতিতে মহার্ঘ্য পেট্রোলে ট্যাক্সি চালানাে কার্যত দুষ্কর হয়ে পড়ছে বলেই ট্যাক্সি অ্যাসােসিয়েশনগুলি নূ্যনতম ভাড়া বৃদ্ধির দাবিতে অনড় বলে মনে করা হচ্ছে।