আম্ফান বিধ্বস্ত বাংলার পাশে দাঁড়ানোর আশ্বাস বিজয়নের, মুখ্যমন্ত্রীকে ফোন রাষ্ট্রপতির

আম্ফান বিধ্বস্ত বাংলার পাশে দাঁড়ানোর আশ্বাস দিলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। বৃহস্পতিবার রাতে টুইট করে বাংলার প্রতি সংহতি জানান কেরলের মুখ্যমন্ত্রী।

Written by SNS Thiruvananthapuram | May 23, 2020 5:16 pm

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। (File Photo: IANS)

আম্ফান বিধ্বস্ত বাংলার পাশে দাঁড়ানোর আশ্বাস দিলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। বৃহস্পতিবার রাতে টুইট করে বাংলার প্রতি সংহতি জানান কেরলের মুখ্যমন্ত্রী। শুক্রবার সকালে তা রিটুইট করে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার জনগণের পক্ষ থেকে পিনারাইকে অভিনন্দন জানান।

কোভিড সংক্রমণের মাঝেই ঝড়ের ঘা এসে পড়েছে বাংলায়। করোনা সংক্রমণে বিধ্বস্ত দক্ষিণের রাজ্যটিও এই পরিস্থিতিতে বাম শাসিত কেরলের পাশে দাঁড়ানোর আশ্বাসকে রাজনৈতিক সৌজন্যের নজির বলেই মনে করছেন অনেকে।

এদিন মুখ্যমন্ত্রীকে ব্যক্তিগত ভাবে ফোন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। আম্ফান বিপর্যয় নিয়ে কথা হয় কোবিন্দ-মমতার। সেকথা নিজেই টুইট করে জানান মুখ্যমন্ত্রী। নজিরবিহীন বিপর্যয়ের মুখে পড়েছে বাংলা। মুখ্যমন্ত্রীর কথায়, দুই চব্বিশ পরগনা প্রায় ধ্বংস হয়ে গিয়েছে। পর্যবেক্ষকদের মতে, ২০০৯- এর আয়লা ঘূর্ণিঝড়ের থেকেও কয়েক গুণ তীব্রতা নিয়ে বাংলায় আছড়ে পড়েছে আম্ফান।

টুইট করে বাংলার প্রতি সংহতি জানিয়েছেন আম্ফানে বিধ্বস্ত আর এক রাজ্য ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কও। এদিনই রাজ্যপাল জগদীপ ধনকড় সকালে টুইট করে জানান, তিনি ব্যক্তিগত ভাবে লক্ষ টাকা দান করেছেন মুখ্যমন্ত্রীর আম্ফান তহবিলে।

শুক্রবার রাজ্যে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আকাশপথে বিপর্যস্ত দুই চব্বিশ পরগনা ঘুরে দেখার পর বসিরহাট কলেজে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করছেন মোদি। এই পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রীয় সাহায্যের দিকে তাকিয়ে রয়েছে বাংলা। মুখ্যমন্ত্রীও ঝড়ের রাতে বলেছিলেন, সব সর্বনাশ হয়ে গিয়েছে। আমি চাইব এই পরিস্থিতিকে রাজনৈতিক ভাবে না দেখে কেন্দ্র সরকার যেন মানবিক দৃষ্টিভঙ্গিতে দেখে।