তারুণ্যেই ভরসা রাখছে তৃণমূল

সােমবার তৃণমূল কংগ্রেসের নির্বাচন কমিটির বৈঠক বসেছিল। সেই বৈঠকেই প্রার্থী তালিকা তৈরির ভার মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

Written by SNS Kolkata | March 2, 2021 1:30 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

সােমবার তৃণমূল কংগ্রেসের নির্বাচন কমিটির বৈঠক বসেছিল। সেই বৈঠকেই প্রার্থী তালিকা তৈরির ভার মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। সেই সঙ্গে এবারের নির্বাচনে ৮০ – র ওপর যাদের বয়স তাদেরকে প্রার্থী করবে না তৃণমূল, এমনটাই জানা যাচ্ছে।

চল্লিশের আশেপাশেই যাদের বয়স কিংবা তার চেয়েও কম বয়সিদের তৃণমূল প্রার্থী করলে অবাক হওয়ার কিছু নেই। আব্দুর রেজ্জাক মােল্লা, ব্রজমােহন মজুমদার, জটু লাহিড়ী, বীন্দ্রনাথ ভট্টাচার্য, রবীন্দ্রনাথ চ্যাটার্জিরা এবার প্রার্থী তালিকা থেকে বাদ পড়তে পারেন।

তবে, শেষ পর্যন্ত প্রার্থী তালিকা প্রকাশ না হওয়া পর্যন্ত কারা কারা প্রার্থী তালিকায় জায়গা পাচ্ছেন তা জোর দিয়ে বলতে পারছেন না তৃণমূলের কোনও শীর্ষ নেতা। এদিকে, এবার পারফরমেন্স বিচার করে প্রার্থী করা হবে এমনটাই খবর।

ফলে বেশ কয়েকজন মন্ত্রীর বিধানসভা কেন্দ্র পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। ছত্রধর মাহাতাে কিংবা তার স্ত্রীর প্রার্থী হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে অভিনয়জগৎ থেকে আসা কয়েকজন তরুণ অভিনেতা-অভিনেত্রীর প্রার্থী হওয়ার সম্ভাবনা প্রবল।

ভবানীপুর কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী না হয়ে নন্দীগ্রামে প্রার্থী হলে ভবানীপুর কেন্দ্রে কে প্রার্থী হতে নিয়ে জল্পনা তুঙ্গে। এবারের বিধানসভা নির্বাচনে কার্তিক বন্দ্যোপাধ্যায় এবং বাকুন বন্দ্যোপাধ্যায়ের প্রার্থী হওয়ার সম্ভাবনা প্রবল।