নতুন কৃষি আইনের বিরুদ্ধে ও হাথরাস ধর্ষণ কাণ্ডের প্রতিবাদে শালবনিতে তৃণমূল কংগ্রেসের ধিক্কার মিছিল

ওই মিছিলে মানুষের উপস্থিত ছিল চোখে পড়ার মতাে। ধিক্কার মিছিলে কয়েক হাজার মানুষ শামিল হয়েছিলেন। সবচেয়ে বেশি উপস্থিত ছিলেন মহিলারা।

Written by SNS West Midnapore | October 9, 2020 6:52 pm

তৃণমূল কংগ্রেসের ধিক্কার মিছিল। (Representational Image: Twitter/@Sahabud73324030)

কেন্দ্রীয় সরকারের কৃষক বিরােধী কৃষি বিলের বিরুদ্ধে ও উত্তরপ্রদেশের হাথরাসে দলিত কন্যাকে ধর্ষণ করে খুনের ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পশ্চিম মেদিনীপুর জেলা শালবনি ব্লকের শালবনি বাজারে ধিক্কার মিছিল’এর আযাজন করা হয়। 

ধিক্কার মিছিল’এ কয়েক হাজার মানুষ শামিল হয়েছিলেন। ধিক্কার মিছিল’এ উপস্থিত ছিলেন শালবনি ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি নেপাল সিংহ, বিধায়ক শ্রীকান্ত মাহাতাে, জেলা পরিষদের সদস্য অঞ্জনা মাহাতাে, শালবনি পঞ্চায়েত সমিতির সভাপতিমিনু কুয়ারী, তৃণমূল যুব কংগ্রেসের নেতা সন্দীপ সিংহ ও সঞ্জীন দাস সহ আরাে অনেকে। 

ওই মিছিলে মানুষের উপস্থিত ছিল চোখে পড়ার মতাে। সবচেয়ে বেশি উপস্থিত ছিলেন মহিলারা। মিছিলের শেষে সংক্ষিপ্ত এক সভায় তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি নেপাল সিংহ বলেন কৃষক বিরােধী কৃষি বিল বাংলায় চালু হবে না। কৃষি বিরােধী কৃষি বিলের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন অব্যাহত থাকবে। 

কেন্দ্র সরকার যে কৃষি বিল পাস করেছে সেই কৃষি বিল দেশের পক্ষে ক্ষতিকারক। তাই তিনি কৃষি বিলের বিরুদ্ধে সর্বস্তরের মানুষকে রাস্তায় নেমে আন্দোলনে শামিল হওয়ার আহ্বান জানান।

শালবনির বিধায়ক শ্রীকান্ত মাহাতাে তাঁর ভাষণে বলেন উত্তরপ্রদেশের হাথরাসে যেভাবে দলিত মেয়েকে ধর্ষণ করে খুন করা হয়েছে সে ঘটনার নিন্দা করা আমাদের ভাষা জানা নেই। সেই সঙ্গে ধর্ষিতা ওই মেয়েটির পরিবারকে হুমকি দেওয়া হচ্ছে। তারা এলাকায় থাকতে পারছে না বলে ভয় করছে। উত্তরপ্রদেশে মাফিয়া রাজ চলছে। তাই তার বিরুদ্ধে ধিক্কার জানাতে এই মিছিল ও সভার আযাজন করা হয়েছে। 

তিনি আরও বলেন যে কৃষি বিল কৃষকের সর্বনাশ করবে সেই বিল পাশ করেছে কেন্দ্রীয় সরকার। তাই ওই বিলের বিরুদ্ধে সবাইকে আন্দোলনে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান।