বাংলাদেশের নোয়াখালির ঘটনার প্রতিবাদে মেদিনীপুর শহরে সনাতনী হিন্দুদের প্রতিবাদ মিছিল

বাংলাদেশের নোয়াখালীতে হিন্দুদের উপর আক্রমণের প্রতিবাদে সোমবার বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ সনাতনী হিন্দুদের প্রতিবাদ মিছিল মেদিনীপুর শহরে সংগঠিত হয়।

Written by SNS Kolkata | October 26, 2021 4:51 pm

প্রতীকী ছবি (ছবি: iStock)

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গো উৎসব এর মাঝে বাংলাদেশের নোয়াখালীতে হিন্দুদের উপর আক্রমণের প্রতিবাদে সোমবার বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ সনাতনী হিন্দুদের প্রতিবাদ মিছিল মেদিনীপুর শহরে সংগঠিত হয়।

এইদিন মেদিনীপুর শহরের বিদ্যাসাগর হল থেকে মিছিল শুরু করে সারা মেদিনীপুর শহর পরিক্রমা করে জেলা কালেক্টর অফিসের সামনে মিছিলটি শেষ হয়েছে। এই মিছিল থেকে বাংলাদেশে হিন্দুদের উপরে অত্যাচারের প্রতিবাদের পাশাপাশি ইসকন সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে ভাঙ্গচুর এবং দুর্গা প্রতিমা ভাঙ্গচুরের প্রতিবাদ জানানো হয়েছে।

বাংলাদেশ সহ বিশ্বজুড়ে হিন্দুদের উপর অত্যাচার বন্ধের দাবি জানানো হয়েছে ও এই ঘটনায় যুক্ত দোষীদের শাস্তির দাবি জানানো হয়। ভারত সরকারের মাধ্যমে বাংলাদেশ সরকারের কাছে এই প্রতিবাদের কথা পৌঁছে দেওয়ার দাবি জানানো হয়েছে এবং প্রত্যেকটি হিন্দুকে এই ব্যাপারে প্রতিবাদ করার আহ্বান জানানো হয়।

পশ্চিম মেদিনীপুর জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা ইসকন সহ বিভিন্ন হিন্দু ধর্মীয় প্রতিষ্ঠানের সদস্যরা এবং সনাতনী হিন্দু বহু নারী ও পুরুষ আজ এই প্রতিবাদ মিছিলে অংশ নেন।

খোল কর্তাল সহ বিভিন্ন ধর্মীয় পতাকা নিয়ে বহু মানুষ এই মিছিলে অংশ নিয়েছেন। এই মিছিলে মহিলাদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।