বিধিনিষেধ উঠতেই দিঘায় পর্যটকদের ভিড় 

বিধিনিষেধ ওঠার পর ৪ জুলাই প্রথম রবিবারে দিঘায় নামল পর্যটকদের ভিড়। ট্রেন পরিষেবা এখনও চালু না হলেও সরকারি-বেসরকারি বাস পরিষেবা চালু রয়েছে।

Written by SNS Kolkata | July 5, 2021 1:35 pm

দিঘা (Photo: Twitter | @SurajSi36685008)

বিধিনিষেধ ওঠার পর ৪ জুলাই প্রথম রবিবারে দিঘায় নামল পর্যটকদের ভিড়। ট্রেন পরিষেবা এখনও চালু না হলেও সরকারি-বেসরকারি বাস পরিষেবা চালু রয়েছে। ফলে দিঘায় বাড়ছে পর্যটকদের আনাগােনা। 

সরকারি ছাড়পত্র পাওয়ার পর প্রথম রবিবারে পর্যটকদের ভিড় বেড়েছে অনেকটাই। ভিড় বাড়তেই ধীরে ধীরে হাসি ফুটছে স্থানীয় ব্যবসায়ীদের। পর্যটকরা আসতেই পসরা সাজিয়ে বসতে শুরু করেছেন তাঁরা। কোনওভাবেই যাতে করােনার বিধিভঙ্গ না হয়, সেদিকে কড়া নজর রাখছে স্থানীয় প্রশাসন। 

অন্যদিকে যশ-এর ক্ষতির পরে সাজিয়ে তােলা হচ্ছে দিঘাকে। এবার কাশ্মীর, কেরলের আদলে দিঘায় চালু হচ্ছে ভাসমান হাউসবােট। চালু হচ্ছে সমুদ্রে ভাসমান রেস্তরাঁও। দিঘা পরিদর্শনে এসে সম্প্রতি এমনটাই জানিয়েছেন পর্যটনমন্ত্রী ইন্দ্রনীল সেন। 

জানা গিয়েছে, দিঘাকে আরও আকর্ষণীয় করে তুলতেই সমুদ্রে দুটি ভাসমান হাউসবােট ও একটি রেস্তোরাঁ চালু করার ভাবনা চিন্তা শুরু করেছে রাজ্য পর্যটন দফতর। দিঘার অদূরে গড়ে ওঠা নতুন পর্যটনস্থল নৈকালি মন্দিরের কাছেই হাউসবােট রাখার পকিল্পনা করা হচ্ছে।