মমতার ঘোষণার পরেই খুশির হাওয়া দিঘা থেকে দার্জিলিঙে

করোনার ধাক্কা কাটিয়ে পুনরায় খুলছে পশ্চিমবঙ্গে পর্যটন কেন্দ্র। সোমবার একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | February 1, 2022 3:53 pm

করোনার ধাক্কা কাটিয়ে পুনরায় খুলছে পর্যটন কেন্দ্র। সোমবার একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফেব্রুয়ারি থেকেই রাজ্যের সমস্ত পর্যটন কেন্দ্র খুলে দেওয়ার কথা ঘোষণা করলেন তিনি।

করোনার তৃতীয় ঢেউয়ের ধাক্কা কাটিয়ে ধীরে ধীরে সুস্থ হচ্ছে রাজ্য। বর্তমানে দৈনিক সংক্রমণের গ্রাফ অনেকটাই নিম্নমুখী।

এই পরিস্থিতিতে পুনরায় শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে পার্ক, সুইমিং পুল, বিনোদন স্থান, প্রেক্ষাগৃহ যেমন ৭৫ শতাংশ লোক নিয়ে খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার, তেমনই পর্যটন ব্যবসাও পুনরায় উজ্জীবিত করতে তৎপর মুখ্যমন্ত্রী।

সেজন্য নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে করোনা বিধি-নিষেধ শিথিল করার ঘোষণা করে ১ ফেব্রুয়ারি থেকেই রাজ্যের সমস্ত কেন্দ্র খুলে দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের পর্যটন কেন্দ্রগুলি তাদের নির্ধারিত নিয়ম মেনেই খুলবে বলে জানিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় স্বভাবতই খুশির হাওয়া পর্যটন মহলে।

গত একমাস ধরে অধীর আগ্রহে অপেক্ষা করে থাকা পর্যটন ব্যবসায়ীরা যেমন পুনরায় ব্যবসা চালু করার খবরে উজ্জীবিত হয়ে উঠেছেন, তেমনই ঘর ছেড়ে ফের বাইরে বেরোতে পারার আনন্দে উৎফুল্ল ভ্রমণবিলাসী মানুষেরা।

এক পর্যটক বলেন, ‘আগামিকাল থেকেই পর্যটন কেন্দ্র খুলে যাচ্ছে। এটা খুব ভাল খবর।’