এবার দলবদলে শুভেন্দুর খাসতালুক হলদিয়ার বিধায়িকা?

জল্পনা উড়িয়েছেন খােদ বিধায়িকা তবে সিপিএম ছেড়ে বিজেপিতে আসা এই বিধায়িকা তাড়াতাড়ি দলবদলে আগ্রহী বলে তৃণমূল শিবিরের খবর।

Written by SNS Kolkata | September 25, 2021 5:00 pm

শুভেন্দু অধিকারী (Photo: IANS)

এবার দলবদলে নাম উঠছে শুভেন্দু অধিকারীর খাসতালুক হলদিয়ার বিধায়িকা তাপসী মণ্ডলের নাম। যদিও এই জল্পনা উড়িয়েছেন খােদ বিধায়িকা তবে সিপিএম ছেড়ে বিজেপিতে আসা এই বিধায়িকা তাড়াতাড়ি দলবদলে আগ্রহী বলে তৃণমূল শিবিরের খবর।

একুশে বিধানসভা নির্বাচনের আগে বিজেপির কেন্দ্রীয় নেতারা আশাবাদী ছিলেন, রাজ্যে বিজেপিই সরকার গড়বে। সেই সম একে একে বহু তৃণমূল নেতা দলের সঙ্গে সম্পর্ক ঘুচিয়ে হাতে তুলে নিয়েছিলেন বিজেপির পতাকা।

তবে বছর ঘােরার আগেই ছবিটা বদলেছে। বিধানসভা নির্বাচনে বিজেপি তুলনামূলক ভালাে ফল করলেওঁ লক্ষের আশেপাশেও পৌঁছতে পারেনি। তারপর থেকেই শুরু হয়েছে ভাঙন। বহু নেতা যারা ভােটের আগে বিজেপিতে গিয়েছিলেন, এখন তাদের অনেকেই ফ্রিতে মরিয়া।

তবে কর্মীদের সংঘবদ্ধ রাখার চেষ্টার ত্রুটি রাখছে না বঙ্গ বিজেপি নেতৃত্ব। এই পরিস্থিতিতে বিশ্বকর্মা পুজোর উদ্বোধনে হলদিয়া গিয়েছিলেন রাজ্যের বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে তিনি বলেছিলেন, নভেম্বরে হলদিয়া জুড়ে গেরুয়া পতাকা উড়বে। তার পাল্টা দিয়েছেন তৃণমূল কংগ্রেসের তমলুক সাংগঠনিক জেলা সভাপতি দেবপ্রসাদ মণ্ডল।

শুভেন্দু অধিকারীর দাবি ধুলিস্মাৎ করে তিনি বলেছেন, ‘একাধিক বিজেপির নেতাকর্মী তৃণমুলে আসার অপেক্ষায় রয়েছেন। সেই তালিকায় রয়েছেন তাপসী মণ্ডলও। এই নিয়ে স্বাভাবিকভাবেই আলােচনা শুরু হয়েছেরাজনৈতিক মহলে। সকলেরই প্রশ্ন, তবে কি ফের দলবদলের পথে তাপসী? যদিও এই জল্পনা ভিত্তিহীন বলেই দাবি তার।’

উল্লেখ্য, শুধু নীচুতলার কর্মীরাই নন। কয়েক মাস আগে বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরেছেন রায়। সদ্য ঘাসফুল শিবিরে যােগ দিয়েছেন বাবুল সুপ্রিয়। তৃণমূল নেতা ফিহাদ হাকিম গত বৃহস্পতিবারই দাবি করেছেন, এমন একজন তৃণমূলে আসবেন, যার কথা বিজেপি কল্পনাও করতে পারবে না। চাপা স্রোত বইছে বিজেপির অন্দরে। তাই রাজনৈতিক মঞ্চে কে কোথায় দেখা যাবে তা বােঝা মুশকিল।