কেন্দ্রের বিরুদ্ধে ছুরি শানানোর সময় নয় : রাজ্যপাল

কোভিড ১৯ সংক্রমণ রুখতে কিভাবে কেন্দ্রের সঙ্গে যোগসুত্র রেখে কাজ করা উচিত সে বিষয়ে রাজ্য সরকারকে পরামর্শ দিয়ে মঙ্গলবার ফের টুইট করলেন রাজ্যপাল।

Written by SNS Kolkata | April 29, 2020 7:03 pm

রাজ্যপাল জগদীপ ধনকড়। (File Photo: IANS)

ফের মুখ্যমন্ত্রীকে আক্রমণ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। কোভিড ১৯ সংক্রমণ রুখতে কিভাবে কেন্দ্রের সঙ্গে যোগসুত্র রেখে কাজ করা উচিত সে বিষয়ে রাজ্য সরকারকে পরামর্শ দিয়ে মঙ্গলবার ফের টুইট করলেন রাজ্যপাল।

এদিনের টুইটটি মুখ্যমন্ত্রীকে ট্যাগ করে রাজ্যপাল বলেছেন, সস্তা জনপ্রিয়তার দিকে নয় ভোগান্তির দিকে নজর দিন। লম্বা টুইটকে দু’ভাগে ভাগ করেছে রাজ্যপাল টুইটে লিখেছেন, এটা রাজ্যপাল বা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ছুরি শানানোর সময় নয়। বাস্তব পরিস্থিতিতে নজর রাখা জরুরি। বাহাদুরি নয়।

এরপর অন্য একটি টুইটে ধনকড় লিখেছেন বলির পাঁঠা খোঁজা, অজুহাত খোঁজা, অন্যের ঘাড়ে চাপিয়ে দেওয়ার নীতি থেকে সরে আসুন। সেই সঙ্গে রাজ্যপালের পরামর্শ কেন্দ্রীয় সরকারের সঙ্গে সমন্বয় রেখে কাজ করুন। রাষ্ট্রের মধ্যে অন্য রাষ্ট্রের মতো পরিস্থিতি তৈরি অসাংবিধানিক, এমন কথাও বলেছেন রাজ্যপাল।

এদিন তৃণমূলের তরফে শ্রীরামপুরের সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় রাজ্যপালকে চিঠি দিয়ে তাঁর বিরুদ্ধে সরব হয়েছেন। চিঠিতে কল্যাণবাবু লিখেছেন, আপনার আচরণ আপনার সাংবিধানিক চেয়ারকে সম্মান করে না। মনে হয় আপনি বিজেপির আদর্শে অনুপ্রাণিত। অন্য কোনও উদ্দেশ্যে লাগাতার মুখ্যমন্ত্রীর সমালোচনা করে চলেছেন আপনি।

কল্যাণ আরও লিখেছেন, রাজ্যপালের পদের অপব্যবহার করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে চলেছেন আপনি। করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী যখন সমস্ত রাজ্যকে একজোট হওয়ার বার্তা দিচ্ছেন তখন আপনি শত্রু মনোভাবাপন্ন আচরণ করছেন।