শ্মশানের শান্তি নয়, মৈত্রীর শান্তি রয়েছে বাংলায়

শিলিগুড়ি বাঘাযতীন পার্কে বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে যোগ দেন রাজ্যের মুখ্যমন্ত্রী।অনুষ্ঠানে বিশ্ব বাংলা শারদ সম্মান পুরস্কার দেওয়া হয় বিভিন্ন পুজো কমিটিকে।

Written by SNS Siliguri | October 25, 2021 4:53 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবিঃএসএনএস)

রবিবার শিলিগুড়ি বাঘাযতীন পার্কে বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে যোগ দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুষ্ঠানে বিশ্ব বাংলা শারদ সম্মান পুরস্কার দেওয়া হয় বিভিন্ন পুজো কমিটিকে। বাঘাযতীন পার্কের অনুষ্ঠান শেষে মুখ্যমন্ত্রী শিলিগুড়ি উত্তরকন্যায় যান। সেখানে উন্নয়ন নিয়ে প্রশাসনিক বৈঠক করেন।

শিলিগুড়ির অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, বাংলা ত্রিপুরা হবে না কোনো দিন। বাংলার সংস্কৃতি আগলে রাখবো। বাংলা ত্রিপুরা নয়। তারা আবার মানবিকতার কথা বলে। বিজেপি হুক্কা হুয়া করে ঘুরছে। ত্রিপুরায় একটা মিটিং মিছিল হতে দেয় না।

মুখ্যমন্ত্রী আরও বলেন, উত্তরপ্রদেশে লোকে ঢুকতে পারে না। দিল্লিতে লোডশেডিং হচ্ছে। বাংলায় শ্মশানের শাস্তি নয়, মৈত্রীর শাস্তিতে আছি। যারা ঢাক বাজায় তারা কাজটা করে ঢাকা থালা বাজান। ২৯ কোটি ৫১ লক্ষ হয়েছে বাকি ঢ্যারা পেটানো হচ্ছে। হজবরল দেকায় ৩ নম্বর বেঙ্গল, আসলে আমরা ছাগলের তিন নম্বর বাচ্চা।

বিভিন্ন ইস্যুতে মুখ্যমন্ত্রী বারবারই বিজেপিকে নিশানা করেন। এক হাত নেন প্রধানমন্ত্রীকেও। তিনি বলেন , বাংলা বঞ্চিত। এটা মোদি দেয়নি। আমরা দিচ্ছি। যারা মারা গেছে তাদের একটা করে মোদির ছবি দিয়ে ডেথ সার্টিফিকেট দেবেন তো কো-ভ্যাক্সিনতো নরেন্দ্র মোদি এন্ড কোম্পানি।

মোদি তবে গেল কি করে। ডব্লু এইচ ওকে দিয়ে রিকগনিশন করার জন্য চিঠি দিয়েছি। জিনিসের দাম বৃদ্ধি হচ্ছে। পেট্রলের ডিজেলের দামও ক্রমশ বাড়ছে। সেদিকে কারো কোনও ভ্রুক্ষেপ নেই। মুখে লিউকোপ্লাস্ট লাগানো।

মুখ্যমন্ত্রী বলেন, ৫০ কিলোমিটার ঘুরে বেড়াতে পারবে। দাঙ্গাকে উস্কানি দেওয়ার জন্য এই সব হচ্ছে। আমাদের দরকার নেই। আসলে সীমান্তে ঝগড়া লাগানোর চেষ্টা। আমাদের সঙ্গে ভুটান ও বাংলাদেশের সম্পর্ক ভালো। উত্তরবঙ্গে এক ডিভাইডেন রুল নয় । এক থাকতে চাই।

এদিন বাঘাযতীন পার্কে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে পাহাড় থেকে যোগ দেন অনীত থাপা। সম্প্রতি পাহাড়ে নতুন দল গঠন করেছেন অনীত থাপা। বিমল গুরুং বা বিনয় তামাং কেউ এদিনের অনুষ্ঠানে যোগ দেননি। অনীত থাপা বলেন তিনি পাহাড়ে জিটিএ নির্বাচন করার প্রস্তাব দেবেন মুখ্যমন্ত্রীর কাছে।