বিরাটিতে এসে কৃষক অন্দোলন নিয়ে সরব কেন্দ্রীয় মন্ত্রী

বিজেপি কর্মীর মৃত্যুর যে অভিযােগ উঠেছে সে প্রসঙ্গে মন্ত্রী বলেন, বাংলার মুক্তির এই অভিযানে ভারতীয় জনতা পার্টির ১৩০ জনের বেশি কর্মী বলিদান দিয়েছে।

Written by SNS Barrackpore | December 8, 2020 2:23 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

সােমবার বিরাটির বিশরপাড়ায় কেন্দ্রীয় জনশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত কর্মীদের নিয়ে মিটিং করেন। এরপরে সাংবাদিক সম্মেলন করে কৃষি বিল নিয়ে এদিন মুখ্যমন্ত্রীর বক্তব্যের প্রেক্ষিতে তিনি বলেন, দেশের কৃষকদের আয় বাড়ুক। ২২ সালের আগে তা দ্বিগুণ হােক এই লক্ষ্য নিয়ে অনেক পরিবর্তন এনেছেন। এই দল সেই লক্ষ্যে। পাঞ্জাব হরিয়ানা বাদে দেশের অন্য রাজ্যের কৃষকরা কেন করছে না কেন। এই অন্দোলন এমন লােক রছে যাদের রাজনৈতিক জমি নেই।

আজ, মঙ্গলবার ধর্মঘট নিয়ে প্রসঙ্গে তিনি বলেন, পরিবারবাদি পার্টি বা সমাপ্ত হওয়া পার্টিরা এসব করছে। এ দিন উত্তর কন্যা অভিযানে বিজেপি কর্মীর মৃত্যুর যে অভিযােগ উঠেছে সে প্রসঙ্গে মন্ত্রী বলেন, বাংলার মুক্তির এই অভিযানে ভারতীয় জনতা পার্টির ১৩০ জনের বেশি কর্মী বলিদান দিয়েছে। বাংলায় কখনাে রাজনৈতিক গুন্ডাদের দ্বারা, রাজনীতির শিকার হওয়া পুলিশ কিংবা সিভিল পুলিশের দ্বারা যে ভাবে অত্যাচার হচ্ছে তাতে এই ঘটনা নতুন নয়। আমাদের হাজারও কর্মীর বাড়ি ভেঙেছে, হাজারও কর্মীকে ভুয়াে মামলা দেওয়া হচ্ছে।

এই দশ বছরে এই অত্যাচার সহ্য করে বিজেপি কর্মীরা প্রতিজ্ঞা বদ্ধ বাংলার মুক্তি অভিযান থেকে এক পাও সরব না। সিএ হবে লাগু হবে এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, সিএএ গােটা দেশে লাণ্ড হবে। খুব তাড়াতাড়ি গােটা দেশে এক সঙ্গে সিএএ লাণ্ড হবে। একুশের নির্বাচনের আগে হবে কি সে বিষয়ে তিনি বলেন, সময় তা বলবে। এরপরে বুথ সম্পর্ক এবং গৃহ সম্পর্ক অভিযান করেন নিউবারকপুরে।