দুই কেন্দ্রের ভােটের প্রার্থী ঘােষণা করল তৃণমূল কংগ্রেস

শনিবার উপনির্বাচন ভােটের দিনক্ষণ ঘােষণা করেছে নির্বাচন কমিশন। আর রবিবার উপনির্বাচন ভােটে তিন কেন্দ্রের প্রার্থী ঘােষণা করে দিল তৃণমূল।

Written by SNS Kolkata | September 6, 2021 7:03 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন এবং জঙ্গিপুর ও সামসেরগঞ্জের ভােটের দিনক্ষণ ঘােষণা করেছে নির্বাচন কমিশন। আর রবিবার এই তিন কেন্দ্রের প্রার্থী ঘােষণা করে দিল তৃণমূল। শনিবার নির্বাচনী নির্ঘণ্ট ঘােষিত হতেই তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, ভবানীপুর কেন্দ্রের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়।

এবার জানিয়ে দেওয়া হল, জঙ্গিপুর কেন্দ্র থেকে লড়াই করবেন জাকির হােসেন। সামসেরগঞ্জে লড়বেন আমিরুল ইসলাম। তবে নাম প্রত্যাহার করলেন সামসোঞ্জের কংগ্রেস প্রার্থী জৈদুর রহমান। একুশের বিধানসভা নির্বাচনে জঙ্গিপুর থেকে প্রার্থী হয়েছিলেন জাকির হােসেনই।

কিন্তু ভােটের আগেই ঘটে যায় বড়সড় দুর্ঘটনা। নিমতিতায় প্রবল বিস্ফোরণে গুরুতর আহত হন তিনি। দীর্ঘদিন ছিলেন হাসপাতালে। ভােটের প্রচারেও নামতে পারেননি। কোনওক্রমে অ্যাম্বুল্যান্সে চেপেই মনােনয়ন জমা দিতে গিয়েছিলেন।

কিন্তু সেই কেন্দ্রে আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী করােনায় প্রাণ হারানােয় শেষমেশ সেখানে ভােট স্থগিত হয়ে যায়। পরে ভােটের দিন ঘােষণা হলেও একাধিক কারণে পিছিয়ে যায় নির্বাচন। অবশেষে ৩০ সেপ্টেম্বর ভােট হতে চলেছে সেখানে। অনেকটা সুস্থ হয়ে লড়াইয়ের ময়দানে নামতে প্রস্তুত জাকির হােসেনও।

এদিকে, করােনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন সামশেরগঞ্জের কংগ্রেসের প্রার্থী রেজাউল হক। এরপরই প্রার্থী হিসেবে বেছে নেওয়া হয়েছিল তাঁর স্ত্রী রােকেয়া খাতুনকে। কিন্তু তিনিও শেষপর্যন্ত ভােটে দাঁড়াতে রাজি না হওয়ায় ফের প্রার্থীর নাম ঘােষণা করে কংগ্রেস।

জঙ্গিপুর লােকসভার তৃণমূল কংগ্রেস সাংসদ খলিলুর রহমানের ভাই জৈদুর রহমানকে সামশেরগঞ্জে প্রার্থী করা হয়। কিন্তু সেই কংগ্রেস প্রার্থী জৈদুর রহমান এবার জানালেন ব্যক্তিগত কারণে নাম প্রত্যাহার করলেন।

তিনি আরও স্পষ্ট করে দেন, নাম তুলে নেওয়ার জন্য তৃণমূলের তরফে কোনপ্রকার চাপ দেওয়া হয়নি। রবিবার নাম প্রত্যাহারে পর সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন , তৃণমূলকে আমি ভালবাসি। তাদের বিরােধিতা করার জন্য ভােটে দাঁড়ানাের সিদ্ধান্ত নিইনি।