ভোটকেন্দ্রে যত বুথ তত কড়া নিরাপত্তা, রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনী থাকবে সর্বত্র

বীরভূম, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার পুরসভাগুলিতে ভোট পরিচালনার জন্য জেলা পিছু একজন করে আধিকারিক দায়িত্বে থাকবেন।

Written by SNS Kolkata | February 27, 2022 6:46 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

কড়া নিরাপত্তার চাদরে মোড়া থাকবে প্রত্যেক ভোটকেন্দ্র। রাজ্যের ১০৮ পুরসভায় রবিবার সুষ্ঠু নির্বাচনই লক্ষ্য কমিশনের। সেই কারণে প্রতিটি ভোটকেন্দ্রে বুথের সংখ্যা অনুযায়ী ধাপে ধাপে বাড়ানো হয়েছে নিরাপত্তার স্তর।

ভোটের দিন অর্থাৎ রবিবার রাজ্যের ১০৮ পুরসভার দু’হাজারেরও বেশি বুথে বিপুল নিরাপত্তার আয়োজন। প্রতি বুথে থাকবে রাজ্য পুলিশের সশস্ত্র পুলিশ বাহিনী। এক নজরে দেখে নেওয়া যাক ভোটকেন্দ্রগুলির বুথভিত্তিক নিরাপত্তার বহর।

কমিশন সূত্রে জানা গিয়েছে, ভোট সুষ্ঠু ভাবে পরিচালনার জন্য ১০ বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। এ ছাড়া পুলিশ, সাধারণ এবং বিশেষ পর্যবেক্ষকদের উপরও নজরদারি চালানো হবে।

এই কাজের ভার দেওয়া হয়েছে বিশেষ ১০ জন আইএএস আধিকারিকের উপরে। তাঁরা প্রত্যেকেই ভোট পরিচালনার বিষয়ে অভিজ্ঞ। নির্বিঘ্নে ভোট পরিচালনার ক্ষেত্রে তাঁদের ইতিবাচক ভূমিকাও রয়েছে।

বীরভূম, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার পুরসভাগুলিতে ভোট পরিচালনার জন্য জেলা পিছু একজন করে আধিকারিক দায়িত্বে থাকবেন। এ ছাড়া এক জন আধিকারিকই দুই বা ততোধিক জেলার ভোট পর্যবেক্ষণ করবেন।