সুপ্রিম’অনুরােধে নারদ মামলায় হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে শুনানি ২৯ জুন

আজ অর্থাৎ বুধবার কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে ছিল নারদ মামলায় শুনানি। তবে তা এদিন হয়নি। আগামী ২৯ জুন এই মামলার পরবর্তী শুনানি রয়েছে বলে জানা গেছে।

Written by মােল্লা জসিমউদ্দিন Kolkata | June 24, 2021 3:50 pm

আজ অর্থাৎ বুধবার কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে ছিল নারদ মামলায় শুনানি। তবে তা এদিন হয়নি। আগামী ২৯ জুন এই মামলার পরবর্তী শুনানি রয়েছে বলে জানা গেছে। গত মঙ্গলবার সুপ্রিম কোর্ট কলকাতা হাইকোর্টকে অনুরােধ জানায় যে, আগামী ২৫ জুনের পর যেন তারা এই মামলার শুনানি রাখে।

সুপ্রিম কোর্টের এহেন অনুরােধ অনুযায়ী কলকাতা হাইকোর্ট বৃহত্তর বেঞ্চে এই মামলার শুনানি রাখে আগামী ২৯ জুন। প্রসঙ্গত আগামী ২৫ জুন সুপ্রিম কোর্টে রয়েছে এই মামলার শুনানি। নারদ মামলায় মামলাকারী রাজ্যের মুখ্যমন্ত্রী, আইনমন্ত্রী এবং সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে পক্ষভুক্ত করে থাকে।

এই পক্ষভুক্ত পরবর্তী শুনানিতে রাজ্যের মুখ্যমন্ত্রী সহ আইনমন্ত্রী হলফনামা জমা দিতে গেলে আদালত তা গ্রহণ করেনি। এই হলফনামা জমা না নেওয়াকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন মুখ্যমন্ত্রী।

রাজ্যের এডভােকেট জেনারেল কিশাের দত্ত জানিয়েছেন, হাইকোর্টের নিয়ম অনুযায়ী চার সপ্তাহের মধ্যে হলফনামা জমা দেওয়া যায় কিন্তু হাইকোর্ট তা গ্রহণ করেনি। গত মঙ্গলবার সুপ্রিম কোর্টে নারদ মামলার শুনানির কথা ছিল।

তবে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট ডিভিশন বেঞ্চের বিচারপতি অনিরুদ্ধ বসু এই হেভিওয়েট মামলায় অব্যাহতি নেন। তাতে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি নুতন করে ডিভিশন বেঞ্চ করে দেন। বিচারপতি অনিরুদ্ধ বসুর পরিবর্তে থাকছেন বিচারপতি বিনীত সারন পাশাপাশি দীনেশ মাহেশ্বরী রয়েছেন ডিভিশন বেঞ্চের অপর বিচারপতি হিসাবে।