অ্যাম্বুলেন্স ম্যাপ তৈরি করল রাজ্য

চাহিদার তুলনায় অ্যাম্বুলেন্স সংখ্যায় কম থাকলেও তা মিলছে না। মিললেও অতিরিক্ত ভাড়া চাওয়া হচ্ছে। এই সমস্যা সমাধানে এবার উদ্যোগী হল রাজ্য।

Written by SNS Kolkata | May 8, 2021 2:58 pm

প্রতীকী ছবি (Photo: Getty Images)

কোভিড রােগীদের দ্রুত পরিষেবা দিতে অ্যাম্বুলেন্স ম্যাপ তৈরি করল রাজ্য। অভিযােগ উঠছে অ্যাম্বুলেন্স পরিষেবা পেতে হিমসিম খেতে হচ্ছে করােনা রােগীর পরিবারের সদস্যদের। চাহিদার তুলনায় অ্যাম্বুলেন্স সংখ্যায় কম থাকলেও তা মিলছে না। মিললেও অতিরিক্ত ভাড়া চাওয়া হচ্ছে। এই সমস্যা সমাধানে এবার উদ্যোগী হল রাজ্য।

সরকারি ও বেসরকারী সমস্ত অ্যাম্বুলেন্সকে এক ছাতার তলায় এনে তৈরি হচ্ছে অ্যাম্বুলেন্স ম্যাপ। নবান্নে কোভিড ম্যানেজমেন্ট কমিটির বৈঠক হয়। সেই বৈঠকে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ছাড়াও শীর্ষ আধিকারিকরা ছিলেন। সেই বৈঠকে স্থির হয়েছে। রাজ্যের সমস্ত ব্লক এবং পুরসভায় যাতে অ্যাম্বুলেন্স পেতে সমস্যা না হয় তার জন্য অ্যাম্বুলেন্স ম্যাপ তৈরি করা হচ্ছে। বাড়ানাে হচ্ছে সেফ হােমের সংখ্যা।

এছাড়া সাংসদ উন্নয়ন তহবিল থেকে যে সমস্ত অ্যাম্বুলেন্স কেনা হয়েছে সরকারি ও বেসরকারি ক্ষেত্রে এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলির তরফে তার সবকটি নিয়ে একটি তালিকা তৈরি করা হচ্ছে। প্রতিটি জেলার সংশ্লিষ্ট নােডাল অফিসারকে আগামী ৭২ ঘন্টার মধ্যে এই তালিকা স্বরাষ্ট্র সচিবের কাছে পাঠাতে হবে।