সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনী চাইছে রাজ্য বিজেপি

আগামী পুরসভার ভোটে সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনী চাইতে আদালতমুখী বিজেপির রাজ্য সভাপতি। তিনি এক সাংবাদিক সম্মেলনে এই আদালতে যাওয়ার সম্ভাবনার কথা জানান।

Written by SNS Kolkata | October 22, 2021 3:30 pm

বিজেপি (File Photo: IANS)

আগামী পুরসভার ভোটে সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনী চাইতে আদালতমুখী বিজেপির রাজ্য সভাপতি। তিনি বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে এই আদালতে যাওয়ার সম্ভাবনার কথা জানান।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের অভিযোগ, বিধানসভা ভোটের আগে থেকেই বিজেপি পুর নির্বাচনের দাবি করে আসছে। তবে শাসক দলের পরিকল্পনা বিধানসভা ভোটের পর জেলায় জেলায় অশাস্তি করা।

তিনি বলেন , তাই হয়তো এতদিন পুরভোেট ফেলে রেখেছিল। পুলিশের ভূমিকা নিয়ে তার বক্তব্য, এ রাজ্যের পুলিশের মেরুদণ্ড ভেঙে গিয়েছে। তাই পুলিশের উপর ভরসা নেই।’ পাশাপাশি তার আরও দাবি, ‘আমরা নির্বাচনে লড়ার জন্য প্রস্তুত।

এই প্রথম বিজেপি অনেক পুরসভা দখল করবে।’ বিশেষ সূত্রে জানা যাচ্ছে, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ডিসেম্বর মাসেই রাজ্যে পুর নির্বাচন হতে চলেছে। কলকাতা সহ রাজ্যের ১১২ টি পুরসভায় ২০২০ সাল থেকে নির্বাচন হয়নি। করোনার জেরে ২০২০ সালে এই নির্বাচনগুলি করানো যায়নি।

জানা গেছে, বকেয়া পুরনির্বাচন দু’টি বা তিনটি ধাপে সম্পূর্ণ করতে চাইছে রাজ্য নির্বাচন কমিশন বলে জানা গেছে। কলকাতা ও হাওড়া, দুই নগরনিগমের ভোট প্রথম পর্যায়ে এবং ১১০ টি পুরসভার নির্বাচন পৃথকদিনে একাধিক পর্যায়ে হওয়ার সম্ভাবনা।

নবান্নের সবুজ সংকেত পেলে পুলিশ ও প্রশাসনিক কাজের সুবিধার্থে দক্ষিণবঙ্গে দ্বিতীয় ধাপে এবং উত্তরবঙ্গের পুরসভাগুলিতে তৃতীয় পর্যায়ে ভোটগ্রহণ করার পথে যাবে রাজ্য নির্বাচন কমিশন। ভাইফোটার পরই জারি হতে পারে বিজ্ঞপ্তি, বলে মনে করছে ওয়াকিবহাল মহল।