অগ্নিকাণ্ডে শােকপ্রকাশ রাষ্ট্রপতির

স্ট্যান্ড রােডের বহুতলে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণ হারিয়েছেন ৯ জন। এই ঘটনায় শােকপ্রকাশ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

Written by SNS Kolkata | March 10, 2021 2:41 pm

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। (File Photo: Twitter/@airnewsalaerts)

স্ট্যান্ড রােডের বহুতলে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণ হারিয়েছেন ৯ জন। এই ঘটনায় শােকপ্রকাশ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। 

টুইটে তিনি লেখেন, ‘কলকাতার একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আমি ব্যথিত। শােকাহত পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা ও শােকজ্ঞাপন করছি। আমি আহতদের দ্রুত আরােগ্য কামনা করছি।’

মঙ্গলবার সকালেই এই ঘটনায় শােকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। মঙ্গলবার সকালে একটি টুইটে প্রধানমন্ত্রী জানান, ‘কলকাতায় অগ্নিকাণ্ডের ঘটনায় শােকাহত মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরােগ্য কামনা করছি।’ অন্যদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে মৃতদের পরিবার এবং আহতদের জন্য আর্থিক সাহায্যের ঘােষণা করা হয়েছে।’

উল্লেখ্য, ফেয়ারলি প্লেসে পূর্ব রেলের দফতরে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণ হারিয়েছেন নয়জন। সােমবার রাতে দমকলমন্ত্রী সুজিত বসু একথা জানিয়েছেন। মৃতদের মধ্যে চারজন দমকল কর্মী। একজন হেয়ার স্ট্রিট থানার এ এস আই হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া এক আরপিএফ কর্মীরও প্রাণ গিয়েছে। শনাক্ত করা যায়নি সপ্তমজনের দেহ। নতুন করে আরও দু’জনের দেহ উদ্ধার হয়েছে বলে খবর। 

মর্মান্তিক এই দুর্ঘটনার খবর পেয়ে রাত প্রায় ১১ টা নাগাদ ঘটনাস্থলে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মৃতদের পরিবার পিছু ১০ লাখ টাকার আর্থিক সহযােগিতার ঘােষণা করার পাশাপাশি মৃতদের পরিবারের একজনকে সরকারি চাকরির প্রতিশ্রুতিও দেন।