করােনায় প্রয়াত রাজ্যের স্বাস্থ্যকর্তা

করােনা সংক্রমণের কারণে প্রয়াত হলেন রাজ্যের স্বাস্থ্যকর্তা গৌতম চৌধুরি। গত এপ্রিল মাসেই গৌতমবাবুর করােনা সংক্রমণ ধরা পড়ে।

Written by SNS Kolkata | June 4, 2021 7:12 pm

প্রতীকী ছবি (File Photo: IANS)

করােনা সংক্রমণের কারণে প্রয়াত হলেন রাজ্যের স্বাস্থ্যকর্তা গৌতম চৌধুরি। গত এপ্রিল মাসেই গৌতমবাবুর করােনা সংক্রমণ ধরা পড়ে। তারপর থেকে তিনি বিভিন্ন হাসপাতালে ভর্তি ছিলেন। গত কয়েকদিন ধরে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়াতে তাকে মেডিকা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তার মৃত্যু হয়।

রাজ্যে ভ্যাকসিন বণ্টনের দায়িত্বে ছিলেন গৌতমবাবু। ভিন রাজ্য থেকে ভ্যাকসিন নিয়ে আসা থেকে শুরু করে চাহিদামাফিক তার বিতরণ করা এই সমস্ত দায়িত্ব সামলাতেন গৌতমবাবু। এমনকি রাজ্য সরকারের নিখরচায় অ্যাম্বুলেন্স পরিষেবার দায়িত্বও ছিল তার কাঁধে।

করােনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর থেকে একের পর এক দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রথম সারির করােনা যােদ্ধাদের মৃত্যুর খবর আসছে। করােনা রােগীদের চিকিৎসা করতে গিয়ে করােনা সংক্রমণে প্রাণ দিয়েছেন প্রায় ৫০০-র বেশি চিকিৎসক।

কিছুদিন আগে কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হয় কলকাতার নামি স্ত্রীরােগ বিশেষজ্ঞ রেশমি খান্ডেলওয়ালের। বাংলার আরও এক স্ত্রীরােগ বিশেষজ্ঞ চিকিৎসক ডাক্তার পার্থপ্রতিম লাহাও করােনায় আক্রান্ত হয়ে মারা যান।

এছাড়া সিউড়ি সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা.অতনুশঙ্কর দাসের মৃত্যু হয় করােনায় সংক্রমিত হয়ে। উল্লেখ্য, ভ্যাকসিনের দু’টি ডােজ নেওয়ার পরেও সংক্রমিত হয়েছিলেন তিনি।