রাজ্যপালের খরচ চলে রাজ্যের টাকায় সৌগত রায়

ভোটার দিবসে বিধানসভায় দাঁড়িয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীসহ প্রশাসনকে কার্যত হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যপাল।বলেছেন ,রাজভবনের কী ক্ষমতা, তা তিনি দেখিয়ে দেবেন।

Written by SNS Kolkata | January 26, 2022 6:57 pm

সৌগত রায় (Photo: IANS)

মঙ্গলবার ভোটার দিবসে বিধানসভায় দাঁড়িয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীসহ প্রশাসনকে কার্যত হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যপাল। বলেছেন , রাজভবনের কী ক্ষমতা, তা তিনি দেখিয়ে দেবেন। সেই সঙ্গে মুখ্যমন্ত্রীকে রোজ ‘মেসেজ’ বা ‘টুইট’ করা নিয়ে প্রকাশ্যে সাংসদ সৌগত রায়ের বিরুদ্ধে মিথ্যাভাষণের অভিযোগ এনেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

এর পাল্টা রাজ্যপালের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়েছেন সাংসদ সৌগত রায়ও। তিনি বলেছেন, কোনও ক্ষমতা নেই রাজ্যপালের তিনি কেবল একটি সাংবিধানিকে পদে রয়েছেন।

সৌগত রায়ের বক্তব্য, রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে অসম্মান করছেন। কিন্তু তাঁর (রাজ্যপালের) নিজের খরচ চলে রাজ্যের টাকায়। রাজ্যের বাজেট থেকে একটা অংশ রাজ্যপালের খরচের জন্য বরাদ্দ করা হয়।

সৌগত রায় বলেন, রাজ্যপালের কোনও আত্মসম্মান জ্ঞান নেই। তিনি নিজে হোয়াটস অ্যাপ করেছিলেন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে। যদিও এই অভিযোগ সরাসরি অস্বীকার করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

তাঁর দাবি, পুরোপুরি মিথ্যে কথা বলছেন সাংসদ সৌগত রায়। তিনি মোটেও মুখ্যমন্ত্রীকে রোজ মেসেজ করেন না মুখ্যমন্ত্রীকে নিশানা করে কোনও টুইটও করেন না। সংবিধান মেনেই তিনি কাজ করেন। একইসঙ্গে সাংবিধানিকভাবে মুখ্যমন্ত্রী তাঁর প্রতি দায়বদ্ধ বলেও বার্তা দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়।