সরকারই চুক্তিভিত্তিক তথ্য প্রযুক্তি কর্মী নিয়ােগ করবে, টুইট করলেন মুখ্যমন্ত্রী

এখন থেকে আর কোনও এজেন্সির মাধ্যমে নয়, রাজ্য সরকার সরাসরি নিয়ােগ করবে চুক্তিভিত্তির তথ্য প্রযুক্তি কর্মীদের। তাদের দেওয়া হবে একাধিক সুযােগ সুবিধেও

Written by SNS Kolkata | October 17, 2020 2:04 am

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

পুজোর আগেই চুক্তিভিত্তিক তথ্যপ্রযুক্তি কর্মীদের জন্য সুখবর শােনালেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার রাজ্য সরকারের পক্ষ থেকে টুইট করে মুখ্যমন্ত্রী ঘােষণা করেন, এখন থেকে আর কোনও এজেন্সির মাধ্যমে নয়, রাজ্য সরকার সরাসরি নিয়ােগ করবে চুক্তিভিত্তির তথ্য প্রযুক্তি কর্মীদের। তাদের দেওয়া হবে একাধিক সুযােগ সুবিধেও।

শুক্রবার টুইটে মমতা লেখেন, বাংলা তথ্য প্রযুক্তি পরিষেবার জন্য বিখ্যাত। তরুণ তথ্যপ্রযুক্তি কর্মী, যারা দিনরাত কাজ করছেন, এবার তাদের জন্য পুজোর উপহার নিয়ে আসছে আমাদের সরকার। এখন থেকে আর এজেন্সির সাহায্যে নয়, সরাসরি চুক্তিভিত্তিক তথ্যপ্রযুক্তি কর্মী নিয়ােগ করবে রাজ্য সরকার।

এই চুক্তিভিত্তিক তথ্যপ্রযুক্তি কর্মীরা ষাট বছর বয়স পর্যন্ত কাজ করার সুযােগ পাবেন। বছরে তিরিশ দিনের ছুটি এবং দশ দিনের মেডিকেল রিভ পাবেন। অন্তঃসত্ত্বা মহিলারা নিয়মানুযায়ী মাতৃত্বকালীন ছুটি পাবেন। ষাট বছর কাজের পর অবসরকালীন তিন লক্ষ টাকা পাবেন।

এমনকী এইসব কর্মীরা রাজ্যের স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধেও পাবেন। এর আগে রাজ্য সরকারের বিভিন্ন দফতরে যে তথ্যপ্রযুক্তি কর্মীদের নেওয়া হত, তাদের সঙ্গে চুক্তির দায়িত্ব থাকত এজেন্সির ওপর। সেই চুক্তিতে সরকারের কোনও দায়িত্ব থাকত না। কিন্তু এবার থেকে রাজ্য সরকারই সরকারি চুক্তি করবে তথ্যপ্রযুক্তি কর্মীদের সঙ্গে।