যাত্রীবাহী ট্রেন চালাবার দাবিতে পথে মৎস্যমন্ত্রী

২৮ নভেম্বর রেল হকার-সহ অন্যান্যদের সঙ্গে নিয়ে বােলপুরে পথে নামলেন বােলপুরের বিধায়ক তথা রাজ্যের মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিংহ।

Written by SNS Bolpur | November 30, 2020 7:19 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

লকডাউন পর্ব শেষ আনলক পর্বে বিভিন্ন রেলপথে যাত্রীবাহী ট্রেন পরিষেবা চালু হলেও, এখনও পর্যন্ত বীরভূম জেলার উপর দিয়ে কোনও লােকাল ট্রেন পরিষেবা চালু না হওয়ার পরিপ্রেক্ষিতে, জেলার বিভিন্ন রেল স্টেশনে ইতিমধ্যেই ট্রেন চালাবার দাবিতে বিক্ষোভ শুরু হয়ে গিয়েছে। সেইসঙ্গে লােকাল ট্রেন চালাবার দাবি জানিয়ে রেল কর্তৃপক্ষের হাতে স্মারকলিপিও দেওয়া হয়েছে। বিভিন্ন রেল স্টেশনে বিক্ষোভও দেখানাে হয়েছে।

কিন্তু তাতেও জেলার উপর দিয়ে যাত্রীবাহী লােকাল ট্রেন চালাবার কোনও উদ্যোগই নেয়নি রেল কর্তৃপক্ষ। এই পরিস্থিতির পরিপ্রেক্ষিতে ২৮ নভেম্বর রেল হকার-সহ অন্যান্যদের সঙ্গে নিয়ে বােলপুরে পথে নামলেন বােলপুরের বিধায়ক তথা রাজ্যের মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিংহ।

পরে তাদের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল বােলপুৱ-শান্তিনিকেতন রেল স্টেশন ম্যানেজারের সঙ্গে দেখা করে তার হাতে ছ’দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি তুলে দেওয়া হয়। তাতে বর্ধমান-সাহেবগঞ্জ লুপ লাইনে লােকাল ও এক্সপ্রেস ট্রেন চালাবার দাবি জানানাে হয়। স্টেশন ম্যানেজার স্মারকলিপি গ্রহণ করে বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানাবেন বলে জানিয়েছেন।

মন্ত্রী চন্দ্রনাথ সিংহ বলেন, ট্রেন চালাবার দাবি মানা না হলে আমাদের অন্যকথা ভাবতে হবে। এদিন রেল হকারদের উপরে রেল পুলিশের অত্যাচার বন্ধ করার দাবিও জানানাে হয়েছে।

এ প্রসঙ্গে জানা যাচ্ছে যে, আগামী ২ ডিসেম্বর থেকে রেল কর্তৃপক্ষ বর্ধমানরামপুরহাট, বর্ধমান-আসানসােল, কাটোয়া-আজিমগঞ্জ শাখায় ১৭ জোড়া ট্রেন চালাবার সিদ্ধান্ত নিয়েছে।