সবংয়ে মাদুর হাবের জায়গা পরিদর্শনে জেলা প্রশাসন

ডেবরায় প্রশাসনিক বৈঠকে সবংয়ে মাদুর হাব তৈরির জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন জানিয়েছিলেন বিধায়ক গীতারানি ভুঁইয়া।

Written by SNS West Bengal | December 11, 2020 7:56 am

প্রতিনিধিত্বমূলক ছবি (Photo: iStock)

সবংয়ে ৭০ শতাংশ মানুষ মাদুর চাষ ও শিল্পের সঙ্গে যুক্ত। এই কথা মাথায় রেখে ডেবরায় প্রশাসনিক বৈঠকে সবংয়ে মাদুর হাব তৈরির জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন জানিয়েছিলেন বিধায়ক গীতারানি ভুঁইয়া। হাব তৈরির জন্য পঞ্চায়েত সমিতি দুই একর জায়গাও বরাদ্দ করেছিল।

বৃহস্পতিবার এই জায়গা পরিদর্শন করেন পশ্চিম মেদিনীপুরের অবিভক্ত জেলাশাসক ( উন্নয়ন ) সৌভিক ব্যানার্জি, এসডিও আজমল হােসেন, রাজ্যসভার সাংসদ মানস ভুঁইয়া, বিডিও তুহিনশুভ্র মহান্তি, বিধায়ক গীতারানি ভুঁইয়া পঞ্চায়েত সমিতির সভানেত্রী হাজরা বিবি সহ কর্মাধ্যক্ষরা। সবং পঞ্চায়েত সমিতির অফিসে উন্নয়ন বিষয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠক হয়। এই বৈঠকেই মাদুর হাবের বিষয়টি ওঠে।

অতিরিক্ত জেলাশাসক জানান, অনেকদিন হল টাকা ব্যাঙ্কে এসে পড়ে রয়েছে। তিনি দ্রুত কাজ শুরু করার কথা বলেন। কাজ দেখাশোনা করার জন্য এসডিওকে মেন্টর করে একটি উচ্চ পর্যায়ের কমিটিও করে দেওয়া হয়। কমিটিতে রয়েছেন সাংসদ, বিধায়াক, বিডিও, বিএলআরও এবং সবংয়ের পূর্ত কর্মাধ্যক্ষ।