বিদায়ী বিধায়িকাকে প্রার্থীর দাবিতে দলীয় কার্যালয়ে তালা, বিক্ষোভ কংগ্রেসীদের

মুর্শিদাবাদের বড়ঞা বিধানসভা কেন্দ্রের পাঁচথুপি কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন নেতাকর্মীরা। সােমবার রাতে তারা এই বিক্ষোভ দেখান।

Written by SNS Murshidabad | March 18, 2021 12:22 pm

কংগ্রেস (Photo: IANS)

মুর্শিদাবাদের বড়ঞা বিধানসভা কেন্দ্রের পাঁচথুপি কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন নেতাকর্মীরা। সােমবার রাতে তারা এই বিক্ষোভ দেখান। বহিরাগত কাউকে নয়, দু’বারের বিধায়িকা প্রতিমা রজককে প্রার্থী করার দাবিতেই মূলত তালা ঝুলিয়ে এই বিক্ষোভ দেখান তারা। এই বিক্ষোভে সামিল হন পাঁচথুপি অঞ্চল কংগ্রেস সভাপতি সহ ২২ টি বুথের অধিকাংশ সভাপতি এবং তাদের অনুগামী কর্মী-সমর্থকরা।

প্রসঙ্গত, গত ১৪ মার্চ রাতে কংগ্রেসের যে প্রার্থী তালিকা প্রকাশিত হয়েছে, তাতে মুর্শিদাবাদের গতবারের কংগ্রেস প্রতীকে নির্বাচিত এবং তৃণমূল কংগ্রেসে যােগ দেননি, এমন সমস্ত বিধায়ক বিধায়িকার নাম থাকলেও, নাম ছিল না বড়এ বিধানসভা কেন্দ্রের বিধায়িকা প্রতিমা রজকের।

দল সেখানে প্রার্থী করেছে জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি তথা বহরমপুর মহকুমা কংগ্রেস সভাপতি শিলাদিত্য হালদারকে। দল তাকে এবার আর প্রার্থী করবে না, সম্ভবত সেটা জানতে পেরেই গত ৰচ মার্চ কংগ্রেসের সমস্ত সদস্যপদ থেকে পদত্যাগ করেছেন তিনি।

আগামীতে অন্য কোনও দলে যােগ দেবেন কিনা, সেটা সময়ই বলবে বলে জল্পনা উস্কে দিয়েছেন। কিন্তু প্রতিমা রজককে সরিয়ে শিলাদিত্য হালদারকে প্রার্থী করার বিষয়টি মানতে নারা পাঁচথুপি অঞ্চল কংগ্রেসের নেতাকর্মীরা। তারা দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ সামিল হন।

প্রার্থী পরিবর্তন না হলে, কার্যালয়ের তালা খােলা হবে না বলে সাফ জানিয়ে দেন। এই বিক্ষোভে দেন অঞ্চল সভাপতি নাসির মিঞা তিনি বলেন, ‘পাঁচথুপি অঞ্চলের ২২ টি বুথের সভাপতি আমাকে লিখিতভাবে জানিয়েছেন, তারা বহিরাগত নয় , স্থানীয় মেয়ে বিদায়ী বিধায়িকা প্রতিমা রজককেই প্রার্থী হিসেবে চান। তাদের কথা আমাকে শুনতে হবে।

কারণ তাদের নিয়েই আমি দুঃসময়েও এখানে কংগ্রেস করেছি। গত লােকসভা নির্বাচনে অধীর চৌধুরির জন্য লড়াই করেছি। শসকদলের রক্তচক্ষুকে উপেক্ষা করে যে কার্যালয়ে বসে দিনের পর দিন দলকে নেতৃত্ব দিয়েছে। আমরা, যে কার্যালয়ে কখনও বােমা ছোঁড়ায় হয়েছে, কখনও আগুন দিয়ে পােড়ানাের চেষ্টা হয়েছে, সেই কার্যালয়েই আমরা তালা ঝুলিয়ে দিলাম।

যদি প্রতিমা রজক প্রার্থী হন, তাহলে ফের এই কার্যালয় খুলে আমরা বসব, তা না হলে এটা তালাবন্ধই থাকবে। আমরা কেউ এখানে আর অসব। যদিও এই ক্ষোভকে একেবহারেই গুরুত্ব দিতে নারাজ জেলা সাধারণ সম্পাদক তথা প্রদেশ কমিটির মুখপাত্র মহফুজ আলম ডালিম।

তিনি বলেন, সর্বভারতীয় কংগ্রেস কমিটি বড় এ কেন্দ্রের প্রার্থী হিসেবে শিলাদিত্য হালদারের নাম ঘােষণা করেছে। সংগঠনকে মজবুত করার লক্ষ্যে এবং সবসময় সময় দিতে পারবেন, এমন কাউকে প্রার্থী হিসেবে চেয়েছিলেন বড়ঞার কংগ্রেস নেতৃত্ব।

সেকারণেই সেখানে শিলাদিত্য হালদারকে প্রার্থী করা হয়েছে। এরপরও যদি কেউ বিরােধিতা করেন, তাহলে তাদের বিরুদ্ধে শাস্তিমূক ব্যবস্থা নেবে দল।