বিপজ্জনক টালা ব্রিজ ভাঙার সুপারিশ, চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী

অবশেষে দীর্ঘ টালবাহানার পরে টালা ব্রিজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চলেছে রাজ্য সরকার। মুম্বইয়ের এক নামি সেতু নির্মাণকারী বিশেষজ্ঞ ভি কে রায়না ব্রিজটি ভেঙে ফেলবার সুপারিশ করেছে।

Written by SNS Kolkata | October 10, 2019 2:13 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

অবশেষে দীর্ঘ টালবাহানার পরে টালা ব্রিজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চলেছে রাজ্য সরকার। মুম্বইয়ের এক নামি সেতু নির্মাণকারী বিশেষজ্ঞ ভি কে রায়না ব্রিজটি ভেঙে ফেলবার সুপারিশ করেছে। পুরানাে ব্রিজের স্বাস্থ্য পরীক্ষার পরেই সংস্থাটির পক্ষ থেকে সরকারের কাছে এই সুপারিশ করা হয়েছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। ব্রিজটি ভেঙে ফেলবার ব্যাপারে সকলের মতামত নিতে আগামী শনিবার জরুরি বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পঞ্চমীর দিনেই টালা ব্রিজটি পরিদর্শন করেন ভি কে রায়না। ব্রিজটির স্বাস্থ্য পরীক্ষা করে তার প্রাথমিক রিপাের্ট সংশিষ্ট দফতরের আধিকারিকদের হাতে তুলে দেন তিনি। পুজো শেষ হতেই রায়নার নেতৃত্বাধীন সংস্থাটির পক্ষ থেকে চূড়ান্ত রিপাের্ট মুখ্যসচিব রাজীভ সিনহার হাতে তুলে দেওয়া হয়।

টালা ব্রিজের অবস্থা যে বিপজ্জনক। সেব্যাপারে আগেই সরকারকে সতর্ক করেছিল রাইটস। তাদের কথামতাে পুজোর সময় টালা ব্রিজ বন্ধ করে দেওয়া হয়েছিল। পুজোর সময় সাধারণ মানুষের দুর্ভোগ এড়াতে বিকল্প রাস্তা ঠিক করে দেওয়া হয়েছিল সাধারণ মানুষকে।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, শনিবারের বৈঠকে সংশিষ্ট দফতরের কর্তাদের ডাকা হয়েছে। ওই বৈঠকেই সকলের মতামত নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। রায়নার সুপারিশ মেনে টালা ব্রিজটি ভেঙে ফেলা হবে, নাকি পুরানাে কিছু অংশ রেখে তৈরি করা হবে, সেব্যাপারেও বিশেষজ্ঞদের মতামত নিতে চাইছে রাজ্য সরকার। ব্রিজটি ভেঙে ফেলা হলে সেক্ষেত্রে নতুন রুটের বিষয়টি নিয়ে প্রস্তাবিত বৈঠকে আলােচনা হতে পারে বলে মনে করা হচ্ছে।