অসুস্থ অবস্থাতেও গার্ডেরিচে ঘটনাস্থল পরিদর্শনে গেলেন মুখ্যমন্ত্রী

Written by SNS March 19, 2024 12:24 pm

কলকাতা, ১৮ মার্চ: তিনি সুস্থ অথবা যতই অসুস্থ থাকুন না কেন, ক্ষমতায় থাকুন বা নাই থাকুন, মুখ্যমন্ত্রীর মমতাময়ী মনোভাব কখনও বদলায় না। গার্ডেনরিচের ঘটনায় সোমবার সেই জনদরদী রূপ আরও একবার দেখতে পেল রাজ্যবাসী। মাথায় মোটা ব্যান্ডেজ নিয়েও তিনি হাজির হলেন ভেঙে পড়া বহুতলের সামনে। ঘটনায় জখমদের তদারকি করতে হাসপাতালে ছুটে গেলেন মুখ্যমন্ত্রী। ২০১০ সালের মার্চে বাম জমানায় স্টিফেন কোর্টের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সেই মৃত্যু মিছিলের মধ্যে একইভাবে হাজির হয়েছিলেন বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ তিনি সেখানে গিয়ে বলেন, দুর্ঘটনাস্থল খুবই ঘিঞ্জি এলাকা। গতকাল রাত থেকেই দুর্ঘটনার পর সেখানে উদ্ধার কাজ তদারকির জন্য হাজির রয়েছেন মেয়র ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, দমকল মন্ত্রী সুজিত বসু, পুলিশ কমিশনার, বিপর্যয় মোকাবিলা বাহিনী ও সিভিক পুলিশ হাজির রয়েছে।

এদিন সকালে মুখ্যমন্ত্রী ঘটনাস্থল পরিদর্শনে যাওয়ার সময় তার সঙ্গে উপিস্থিত ছিলেন ফিরহাদ হাকিম, মালা রায় ও সুজিত বসু। তিনি বলেন, কিছু প্রোমোটার বেআইনি নির্মাণ করে। কিন্তু, এই নির্মাণের ক্ষেত্রে প্রশাসনের কোনও অনুমতি নেওয়া হয়নি বলে তিনি অভিযোগ করেন। পাশাপাশি, মুখ্যমন্ত্রী এই দুর্ঘটনায় মৃতদের পরিবার পিছু পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেন। এবং জখমদের ১ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের প্রতিশ্রুতিও দেন।

মুখ্যমন্ত্রী এদিন দুর্ঘটনাস্থল পরিদর্শনের পর তাঁর এক্স হ্যান্ডেলেও শোকপ্রকাশ করেন। সেই সঙ্গে তিনি বলেন, বিপর্যস্ত পরিবারগুলির পাশে আমরা রয়েছি। মৃতদের পরিজনদের ক্ষতিপূরণ দেওয়ার ব্যাপারে আশ্বস্ত করেন। আহতদেরও চিকিৎসা ও আর্থিক সাহায্যের ব্যাপারে আশ্বাস দেন। ক্ষতিগ্রস্তদের বাড়ি নির্মাণেও তিনি প্রতিশ্রুতিবদ্ধ হন।

তিনি বলেন, এমনিতেই রমজান মাস। সারাদিন সবাই উপোস থাকে। তার মধ্যেও বাসিন্দারা সারারাত উদ্ধার কাজ চালিয়েছেন। পুলিশ, দমকল, স্বাস্থ্য বিভাগের লোকেরাও সারারাত ধরে কাজ করছেন।