আজ পানাগড় যাচ্ছেন মুখ্যমন্ত্রী

পানাগড় শিল্পতালুকে তৈরি হচ্ছে একাধিক শিল্প। গড়ে তােলা হচ্ছে শিল্পবান্ধব পরিবেশ। ইতিমধ্যে ওই শিল্পতালুকে গড়ে উঠছে। পলিফিল্ম কারখানা।

Written by SNS Kolkata | August 31, 2021 12:42 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (Photo: IANS)

পানাগড় শিল্পতালুকে তৈরি হচ্ছে একাধিক শিল্প। গড়ে তােলা হচ্ছে শিল্পবান্ধব পরিবেশ। ইতিমধ্যে ওই শিল্পতালুকে গড়ে উঠছে। পলিফিল্ম কারখানা। সেই কারখানার শিলান্যাস করতে মঙ্গলবারই পানাগড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সেখানে থেকে বেশকিছু নতুন ঘােষণা করতে পারেন বলে সূত্রের খবর। ইতিমধ্যে দুর্গাপুরের শহীদ ভগত সিং স্টেডিয়ামে তৈরি করা হয়েছে অস্থায়ী হেলিপ্যাড। প্রশাসনিক সূত্রে খবর, দুর্গাপুর সার্কিট হাউসে মুখ্যমন্ত্রী রাত্রিযাপন করনে। সেই কারণে প্রশাসনিক তৎপরতা তুঙ্গে।

সুত্রের খবর, মঙ্গলবার বিকেলে দুর্গাপুর সার্কিট হাউসে তিনি ভারচুয়ালভাবে প্রশাসনিক বৈঠকও করতে পারেন। বুধবার দুপুরে পানাগড় শিল্পতালুকে ওই বেসরকারি কারখানার শিলান্যাস করবেন তিনি।

জানা গিয়েছে, ৪০০ কোটি টাকা ব্যয়ে এখানে গড়ে উঠছে পলিফিল্ম কারখানা। ওয়াকিবহাল মহল বলছে, রাজ্যে বিনিয়ােগের অন্যতম ঠিকানা হতে চলেছে পানাগড় শিল্পতালুক। এখানে বিনিয়ােগ টানতে উদ্যোগী রাজ্য সরকারও।

মুখ্যমন্ত্রীর নির্দেশে জেলা পুলিশ ও প্রশাসন শিল্পপতিদের সমস্যার সমধান করতে তৎপর হয়েছেন। শিল্পায়নের দিকে নজর দিতে দফায়-দফায় বৈঠকও করেছেন শিল্পপতিদের সঙ্গে।

মুখ্যমন্ত্রীর এই ভিত্তিপ্ৰক্তর স্থাপনের পর পানাগড় শিল্প তালুকের প্রতি বিনিয়ােগকারীদের আগ্রহ আরও বাড়াবে বলেই মনে করছেন জেলা প্রশাসনের আধিকারিকরা। সূত্রের খবর, সেখান থেকে শিল্পবান্ধব একাধিক ঘােষণা করতে পারেন তিনি।

ফলে এই সফরের দিকে তাকিয়ে শিল্পমহল। প্রসঙ্গত, তৃতীয়বারের জন্য বিপুল জনসমর্থন নিয়ে ক্ষমতায় ফেরার পর মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমবারের জন্য উত্তরবঙ্গ যেতে চলেছেন।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, আগামী মাস অর্থাৎ সেপ্টেম্বরের প্রথমদিকেই উত্তরবঙ্গে যেতে পারেন মুখ্যমন্ত্রী। তবে এখনও তাঁর সফরসূচি চূড়ান্ত হয়নি বলেই খবর।